নড়াইলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ- ২০২৩ এর উদ্বোধন

0
6
নড়াইলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ -২০২৩ এর উদ্বোধন
নড়াইলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ -২০২৩ এর উদ্বোধন

স্টাফ রিপোর্টার

নড়াইলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ -২০২৩ (৮ থেকে ১৪ অক্টোবর) এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সিভিল সার্জন অফিস, নড়াইল এর আয়োজনে নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিদ্যালয়ের শিশুদের একটি করে কৃমি নাশক ট্যাবলেট খাইয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আশফাকুল হক চৌধুরী।

সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম এর সভাপতিত্বে জেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গিল আলম, সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার হালদার, ডাঃ শুভাশিষ বিশ্বাস, বিদ্যালযের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম, সিভিল সার্জন অফিসের কর্মকর্তা মোঃ নাজমুল ইসলাম,সরকারি কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরাসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ভালোভাবে পড়ালেখা করার জন্য, সুস্থ জীবন যাপনের জন্য, সুস্থ থাকা খুবই প্রয়োজন,এই কৃমি নাশক ট্যাবলেট আমাদের সুস্থ প্রজন্ম গড়ার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরি হবে বলে আমরা আশাকরি।

সভায় জানানো হয়, এ কার্যক্রমের আওতায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে ৫ থেকে ১৬ বছর বয়সী প্রায় ১লক্ষ ৯০ হাজার শিশুকে ১টি করে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এছাড়াও খালি পেটে কোন শিশু যেন এ ট্যাবলেট না খায় সে ব্যাপারে সকলকে নির্দেশনা প্রদান করা হয়।