ফুল চাষ করে নজর কেড়েছেন নড়াইলের আলামিন

0
32
ফুল চাষ করে নজর কেড়েছেন নড়াইলের আলামিন
ফুল চাষ করে নজর কেড়েছেন নড়াইলের আলামিন

স্টাফ রিপোর্টার

আড়াই একর জমিতে বিভিন্ন প্রজাতির বিদেশি ফুল চাষ করে সকলের নজর কেড়েছেন ফুল ব্যবসায়ী নড়াইলের আলামিন। ফুলের এই সমারোহ দেখতে প্রতিনিয়ত ছুটে আসছে ফুল প্রেমি দর্শকেরা। নড়াইল সদর উপজেলার কৃষকেরা বিভিন্ন ফসলের চাষাবাদ করলেও ফুল চাষ একেবারেই ছিল না। কিন্তু এ বছর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের আলামিন মোল্যা আড়াই একর জমিতে ফুল চাষ করেছেন। সেখানে গালভেরা, রজনীগন্ধা, গোলাপসহ বিভিন্ন জাতের ফুলের চাষ হচ্ছে। সে নিজে একজন ফুল ব্যবসায়ী। ফুল ব্যবসায়ী হিসাবে তিনি ফুল চাষ করেছেন। তিনি ফুল চাষে কৃষি সম্প্রসারণ অধিদফতরের সাথে নিয়মিত পরামর্শ করে থাকেন।

ফুলচাষী আলামিন মোল্যা যুগান্তরকে বলেন, আমি এ বছর প্রথম বারের মত ফুল চাষ করেছি। আশা করছি লাভবান হবো৷ ইতোমধ্যে অনেক ফুল বাজারে বিক্রি করেছি। ফুল বাগানে ৮ জন শ্রমিক কাজ করে। এক গ্রুপ সকালে ফুল কাটে,অপর গ্রুপ বিভিন্ন জায়গায় ফুল বিক্রী করে। এছাড়া অন্যরা বাগানের পরিচর্চা করে থাকে।

এ বিষয়ে নড়াইল সদর উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান যুগান্তরকে বলেন, আলামিনের ফুল চাষে আমরা নিয়মিত সহযোগীতা করে যাচ্ছি। তার দেখাদেখি জেলায় ফুল চাষ সম্প্রসারিত হবে বলে আশা বাদ ব্যক্ত করছি।