নড়াইলের দু’টি আসনে ৩জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

0
11
নির্বাচন
নির্বাচন

স্টাফ রিপোর্টার

নড়াইলের দু’টি আসনে মোট তিন জন স্বতন্ত্র এমপি প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এদের তিন জনেরই দাখিলকৃত ভোটারদের স্বাক্ষর সঠিক না থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন নড়াইল-০১ আসনের সিকদার মোঃ শাহাদত হোসেন, নড়াইল-০২ আসনের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু ও লায়ন মো. নূর ইসলাম।

নড়াইল-০১ আসনের ৬জন বৈধ প্রার্থী হলেন-এ আসনের বর্তমান এমপি আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী কবিরুল হক মুক্তি ও স্বতন্ত্র হিসেবে তার স্ত্রী চন্দনা হক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি অ্যাডঃ নজরুল ইসলাম, তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ মিল্টন মোল্যা, জেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি শামিম আরা পারভীন।

নড়াইল-০২ আসনের ৭জন বৈধ প্রার্থী হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, ওয়ার্কার্স পার্টির অ্যাডঃ শেখ হাফিজুর রহমান (সাবেক এমপি), জাতীয় পার্টির অ্যাডঃ ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমান, জাকের পার্টির মো. মিজানুর রহমান, এনপিপির মনিরুল ইসলাম, গণফ্রন্টের মো. লতিফুর রহমান।

নড়াইল-২ আসনের মাশরাফীর প্রধান প্রতিদ্বন্দ্বি প্রার্থী লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমি লিটু বলেন, বিষয়টি দুঃখজনক। আমরা জনগনের ব্যাপক সাড়া পেয়েছিলাম। কিন্তু আমার যেসব কর্মী ভোটারদের স্বক্ষর করিয়েছেন তারা সঠিক ভাবে কাজটি করতে পারেননি।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী শনিবার নড়াইল-০১ আসনে এবং রোববার নড়াইল-০২ আসনের বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম এ ঘোষণা দেন।