নড়াইল জেলা ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

0
10
নড়াইল জেলা ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত
নড়াইল জেলা ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নবগঠিত বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস) নড়াইল জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে ফ্রিল্যান্সার হতে ইচ্ছুক তরুন-তরুনীদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের আদালত চত্বর মোড়ে একটি রেস্টুরেন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি নড়াইল জেলা শাখার নবগঠিত কমিটির সভাপতি প্রসেনজিৎ কুন্ডু’র সভাপতিত্বে সভায় দিক-নির্দেশনামুলক বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক মোহন কুন্ডু, সিনিয়র সহ-সভাপতি শান আল রশিদ সবুজ, সহ-সভাপতি প্রিয়াংকা গাইন, সহসাধারণ সম্পাদক নাজমুস সাদাত প্রমুখ।

বক্তারা বলেন, ‘বাংলাদেশে ফ্রিল্যান্সার পেশা এখন জনপ্রিয় হয়ে উঠেছে। আগে পরিবার ও সমাজ এটাকে টাকা উপার্জনের মাধ্যম হিসেবে মেনে নিতে চাইতেন না। এখন সেই ধারণা বদলে গেছে। দিন দিন এ পেশার ব্যপ্তি বাড়ছে। দেশে এখন প্রায় ৬ লাখ ফ্রিল্যান্সার আছেন। বিশেষ করে তরুণ-তরুণীরা এ পেশায় এগিয়ে এসেছেন। নড়াইল জেলায়ও পেশাজীবী ফ্রিল্যান্সারের সংখ্যা দিন দিন বাড়ছে। তরুন তরুনীরা বেকার ঘুরে না বেড়িয়ে কাজ শিখে বাসা-বাড়িতে বসেই সম্মানজনক টাকা ইনকাম করতে পারে। বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি নড়াইল জেলার পক্ষ থেকে নড়াইলে তরুন-তরুনীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলতে উদ্যোগ গ্রহণ করবে। আগ্রহী তরুন তরুনীরা সংগঠনের সাথে যোগাযোগ করে কোন ফি ছাড়াই প্রশিক্ষণ গ্রহণ ও স্বাবলম্বী হয়ে উঠতে পারবে। এসময় তরুন-তরুনীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা কমিটির নেতৃবৃন্দ।’

অনুষ্ঠানে নবগঠিত কমিটির কোষাধ্যক্ষ জলময় কোরেশী, আইসিটি সম্পাদক ইমরান সুজন, সাংগঠনিক সম্পাদক শুভঙ্কর বিশ্বাস, নির্বাহী সদস্য অন্তর কুন্ডু, আকাশ মল্লিক ও শোহানুর বাপ্পি। গত ৩০ আগষ্ট এক সভার মাধ্যমে দুই বছর মেয়াদী ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।