নড়াইল ভিক্টোরিয়া কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ছাত্রী হলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

0
39
নড়াইল ভিক্টোরিয়া কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ছাত্রী হলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ
নড়াইল ভিক্টোরিয়া কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ছাত্রী হলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

স্টাফ রিপোর্টার

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে কলেজের ভারত বাংলাদেশ মৈত্রী গার্লস হোস্টেলে পুরুষদের অবৈধ প্রবেশ,অতিরিক্ত ছাত্রী ভর্তি করে বিনা রশিদে টাকা আদায়সহ নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠছে।

গত ৬ ডিসেম্বর বাংলাদেশে নিযুক্ত খুলনা বিভাগের ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী ইন্দ্রজিৎ সাগর ভারত বাংলাদেশ মৈত্রী গার্লস হোস্টেল পরিদর্শনে আসলে ছাত্রীরা হোস্টেলে পুরুষদের অবৈধ প্রবেশসহ নানা অনিয়ম ও দূর্নীতির বিষয়ে অভিযোগ করেন।
নড়াইল ভিক্টোরিয়া কলেজ ছাত্রীনিবাস শাখার সভাপতি অর্নাস ৩য় বর্ষের ছাত্রী শারমিন শরিফ অভিযোগ করেন,বিগত ৩০ সেপ্টেম্বর বিকাল ৪টার দিকে হোস্টেলের ৫০০২ নম্বর কক্ষে দুইজন পুরুষকে পাওয়া যায়।ঐ সময় গেটের দায়িত্বে ছিলেন এক মহিলা ।এ ঘটনায় হেস্টেলের মেয়েরা আতঙ্কিত হয়ে পড়ে।এ বিষয়ে ফোন করে হোস্টেলের সুপার ম্যডামকে (কেয়া রেনু রায়) জানাই।ফোন করার দুই দিনের মধ্যে কোন স্যার ম্যাডাম আমাদের খোজ খবর নেয়নি।এরপর আমরা অধ্যক্ষকে লিখিত অভিযোগ করে হোস্টেলে পুরুষদের অবৈধ প্রবেশের বিচার চাই। কিন্ত এখন পর্যন্ত কোন বিচার পাইনি।

হোস্টেলের ছাত্রীরা আরো জানায়, ৪৮ আসন বিশিষ্ট হোস্টেলে ৯৬ জন ভর্তি করে মাথাপিছু ৫ হাজার টাকা করে নেওয়া হলেও কোন প্রকার রশিদ দেওয়া হয় না।হোস্টল সুপার ম্যডামকে আমাদের বিপদে আপদে ডাকলেও পাওয়া যায় না।আমরা প্রতিনিয়ত হোষ্টেলের বৈদ্যুতিক সমস্যাসহ নানাবিধ সমস্যার মধ্যে আছি বার বার আবেদন করেও কোন সমাধান পায় না।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রী অভিযোগ করে বলেন, দায়িত্ব প্রাপ্ত মহিলা হোস্টেলে পুরুষদের অবৈধ প্রবেশসহ এ পর্যন্ত অনেক ছাত্রীকে বাসায় টিউশনি দেওয়ার প্রলোভনসহ নানা ফাঁদে ফেলে সর্বনাশ করেছে।

এ বিষয়ে অভিযুক্ত সব অভিযোগ অস্বীকার করেন। পুরুষদের অবৈধ প্রবেশের বিষয়ে জানতে চাইলে বলেন, ঘটনার সময় আমি বাথরুমে গিয়েছিলাম।
এ বিষয়ে নড়াইলের ভারত বাংলাদেশ মৈত্রী গার্লস হোষ্টেলের সুপার কেয়া রেনু রায় বলেন, হোস্টল পরিচালনা কমিটি রয়েছে।কমিটির সিদ্ধান্তে সব কিছু পরিচালিত হয়।

বাংলাদেশে নিযুক্ত খুলনা বিভাগের ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী ইন্দ্রজিৎ সাগর আশাবাদ ব্যক্ত করে বলেন, আশা করি কতৃপক্ষ সমস্যার সমাধান করবেন এবং ছাত্রীদের দূর্ভোগ লাঘব হবে।

এ সময় উপস্থিত নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম ছাত্রী হোস্টলে পুরুষদের অবৈধ প্রবেশের বিষয়ে কোন কথা বলবেন না বলে জানান।অনিয়ম ও দূনীতির বিষয়ে বলেন, অনান্য প্রতিষ্ঠানে যে ভাবে হল পরিচালিত হয় এখানেও সেই ভাবে পরিচালিত হয় কোন অনিয়ম দূনীতি করা হয় না।