নড়াইলে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

0
10
নড়াইলে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
নড়াইলে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা তথ্য অফিসের উদ্যোগে ২৩ নভেম্বর মঙ্গলবার বিকেলে কালিয়া উপজেলার চাঁচুড়ি ইউনিয়নের আরাজি বাশগ্রাম এলাকায় একটি মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ বা ব্র্যান্ডিং নিয়ে তথ্য অফিস কতৃক আয়োজিত এই মহিলা সমাবেশের মূল প্রতিপাদ্য ছিলো সাধারণ জনগণের সামনে যুগান্তকারী এই উদ্যোগগুলোর গুরুত্ব ও উপযোগিতা বিশদভাবে আলোচনা করা ।

জেলা তথ্য অফিসার মো: ইব্রাহিম আল মামুনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলার সিভিল সা/র্জন ডা: নাছিমা আক্তার, প্রধান আলোচক হিসেবে মূল বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উক্ত সমাবেশে জেলা ক্রীড়া অফিসার কামরুজ্জানান ও হিন্দু কল্যাণ ট্রাস্টের সহকারী পরিচালক দেবাশীষ বাইন উপস্থিত ছিলেন।

সমাবেশ বক্তারা দেশ ও জনগণের ভাগ্য পরিবর্তনে প্রধাানমন্ত্রী শেখ হাসিনা এঁর ১০টি বিশেষ উদ্যোগ যে গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। আশ্রয়হীন, ভূমিহীন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বাতিঘর হিসেবে এ বিশেষ উদ্যোগগুলোর আবির্ভাব। নারীর ক্ষম/তায়ন ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উদ্যোগগুলোর কার্যকর অবদান বক্তারা তুলে ধরেন । এছাড়া উন্নত বাংলাদেশে রূপান্তর হওয়ার জন্য প্রধানমন্ত্রী এই দশটি বিশেষ ব্র্যান্ডিং সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে বলে মহিলা সমাবেশের বক্তারা বলেন।

এই বিশেষ উদ্যোগগুলো হচ্ছে- একটি বাড়ি একটি খামার প্রকল্প ( যা এখন বিলুপ্ত হয়ে পল্লী সঞ্চয় ব্যাংক), আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ প্রকল্প, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা।