বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভা’ঙ্গার প্রতিবা’দে নড়াইলে স্বা’স্থ্যকর্মীদের মান’ববন্ধন ও বিক্ষো’ভ মিছি’ল

2
13
বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভা'ঙ্গার প্রতিবা'দে নড়াইলে স্বা'স্থ্যকর্মীদের মান'ববন্ধন ও বিক্ষো'ভ মিছি'ল
বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভা'ঙ্গার প্রতিবা'দে নড়াইলে স্বা'স্থ্যকর্মীদের মান'ববন্ধন ও বিক্ষো'ভ মিছি'ল

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাং’চু’র এবং দেশব্যাপী অ’স্থিতি’শীল অবস্থা তৈরির ষ’ড়য’ন্ত্রের প্রতিবা’দে নড়াইলে মান’ববন্ধন ও বিক্ষো’ভ মি’ছিল করেছে স্বা’স্থ্যকর্মীরা।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় শহরের পু’রাতন বাসটা’র্মিনাল চত্বরে বাংলাদেশ হে’লথ এসিস্ট্যা’ন্ট এসো’সিয়েশন জেলা শাখার উদ্যোগে ঘন্টাব্যাপী মান’ববন্ধন কর্মসূ’চি পা’লিত হয়।

মান’ববন্ধন চ’লাকা’লে বক্তব্য রাখেন বাংলাদেশ হে’লথ এ’সিস্ট্যা’ন্ট এসো’সিয়েশন জেলা শাখার সভাপতি মোঃ আমিনুর রহমান, উপদে’ষ্টা মোঃ হাফিজুর রহমান, সদর উপজেলা শাখার সভাপতি রাশেদুল হাসান কনক, সহ-সভাপতি মুর্শিদা আক্তার, সাধারণ সম্পাদক রওশন আরা পারভিন প্রমুখ।

বক্তারা ভাস্কর্য ভাংচু’রের ঘ’টনার সাথে জ’ড়িতদের শা’স্তি ও সকল চ’ক্রান্ত প্রতিরো’ধে সকলকে স্বো’চ্ছার হয়ে কাজ করার আহবান জানান। এছাড়া বক্তারা তাদের দা’বি দা’ওয়া নিয়ে বক্তব্যকালে বলেন, ‘আমরাই এদেশে ‘ভ্যা’কসিন হি’রো’ স’ম্মান এনে দিয়েছি। আমরা নড়াইল জেলার তিনটি উপজেলায় কর্মরত ১৩৩ জন স্বা’স্থ্যকর্মী গত ২৬ নভেম্বর থেকে নিয়ো’গবিধি সংশো’ধনসহ বেতন বৈ’ষ্যম নির’সনের দাবিতে কর্মবিরতি পালন করে যাচ্ছি। ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা ও ২০১৮ সালের মাননীয় স্বা’স্থ্যমন্ত্রীর ঘোষ’ণা এবং চলতি ২০২০ সালের ২০ ফেব্রুয়ারী মাননীয় স্বা’স্থ্য মন্ত্রীর লিখিত প্রতিশ্রু’তি- স্বা’স্থ্য পরিদ’র্শক-১১, সহকারী স্বা’স্থ্য পরিদ’র্শক-১২ এবং স্বা’স্থ্য সহ’কারীদের ১৩তম গ্রে’ড প্রদা’নে করে নিয়ো’গবিধি সংশো’ধনসহ বে’তন বৈ’ষ্যম নির’সনের দাবি জানাচ্ছি।’ পরে একটি বিক্ষো’ভ মিছিল বের হয়। মি’ছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদ’ক্ষিণ শে’ষে সদর উপজেলা পরিষদ চ’ত্বরে গিয়ে শে’ষ হয়।