নড়াইলে মূর্ছনা সংগীত নিকেতনের অনলাইনে অংশগ্রহণমূলক পাঠদান শুরু

0
16

স্টাফ রিপোর্টার

‘আ*তং*ক নয়, সচেতনতায় জয়, করোনাভাইরাস থেকে নিরাপদ থাকুন ঘরে অবস্থান করুন’ এ শ্লোগানকে সামনে রেখে নড়াইলের পথিকৃত সাংস্কৃতিক সংগঠন মূর্ছনা সংগীত নিকেতন অনলাইনে অংশগ্রহনমূলক পাঠদান কার্যক্রম শুরু করেছে। করোনাকালীন এই মহাদূ*র্যোগের সময়ে সংগীতের বিভিন্ন শাখা যেমন- সংগীত কন্ঠ, নৃত্য, আবৃতি, তবলা, চারুকলা ও গীটার বিভাগে ফেসবুক পেজ ও গ্রুপ এবং হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে এ পাঠদান শুরু হয়েছে। শনিবার (২৭ জুন) দুপুরে সরাসরি ফেসবুক গ্রুপের মাধ্যমে শাস্ত্রীয় সংগীতের অংশগ্রহণমূলক ক্লাস নেন প্রশিক্ষক মুকুল রায়।

মূর্ছনা সংগীত নিকেতনের অধ্যক্ষ গোলক চন্দ্র বিশ্বাস বলেন, বিভিন্ন বিষয়ের প্রশিক্ষকগণ অংশগ্রহনমূলক ক্লাস ছাড়াও বাসায় ক্লাস প্রস্তুত করে ‘মূর্ছনা সংগীত নিকেতন’ শিরোনামের ফেসবুক পেইজে আপলোড করবেন। প্রতি সপ্তাহে দু’দিন করে এ ক্লাস নেওয়া হবে বলে জানান।

এ ব্যাপারে নড়াইল জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও নড়াইল সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ড এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বেসরকারি পর্যায়ে এ উদ্যোগ প্রশংসার দাবি রাখে। দীর্ঘ ৩ মাস নড়াইলের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিক্ষার্থীরা একাডেমীতে গিয়ে ক্লাস করতে পারছে না। এ ক্লাসের ফলে তারা কিছুটা হলেও উপকৃত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here