নড়াইলে পুলিশের ওপর হা*মলা, স্কুলছাত্রী আ*টক, প্রতিবাদে মানববন্ধন

3
349
নড়াইলে পুলিশের ওপর হা*মলা, স্কুলছাত্রী আটক, প্রতিবাদে মানববন্ধন
নড়াইলে পুলিশের ওপর হা*মলা, স্কুলছাত্রী আটক, প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় একটি অ*পহ*রণ মামলার আ*সামীকে আটক করার পর পুলিশের ওপর হা*মলা চালিয়ে ওই আ*সামীকে ছি*নতাই করে নিয়ে যায় আ*সামীর লোকজন। হাম*লায় লোহাগড়া থানার দুই এএসআইসহ পাঁচজন পুলিশ সদস্য আহত হয়।

নড়াইলের লোহাগড়ায় পুলিশের কাছ থেকে আ*সামী ছিন*তাই, ৫ পুলিশ সদস্য আহত

গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার তালবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশের ওপর হা*মলার ঘটনায় ১৪ জনের নাম উল্লেখসহ অ*জ্ঞা*ত ৫০/৬০ জনকে আ*সামী করে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ এসএসসি পরীক্ষার্থী স্কুল ছাত্রী অনিকা খানমকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে। বাড়ী ভাং*চু*র ও মা*রধ*রের প্রতিবাদে গ্রাসবাসী মানববন্ধন করে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার তালবাড়িয়া গ্রামের রফিকুল ইসলাম ডাকু শেখের ছেলে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ শেখ ওরফে ভ্যান্ডার জাহিদ (৪৩) এর নামে থানায় একটি অ*পহ*রণ মামলা রয়েছে।

গত বৃহস্পতিবার লোহাগড়া থানার এএসআই কবির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ জাহিদকে আটক করে থানায় আনার পথে তালবাড়িয়া বাজার এলাকায় পৌছালে জাহিদ সমর্থিত লোকজন ই*ট-পাট*কেল, লা*ঠি-শো*টা নিয়ে পুলিশের ওপর হা*মলা চালিয়ে তাকে ছি*নতাই করে নিয়ে যায়।

এ সময় এএসআই কবির হোসেন, এএসআই তুহিন আক্তার, কনষ্টেবল জয় দাস, সাইফুল ইসলাম, রাকিবুল ইসলাম রকি আহত হয়। খবর পেয়ে থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদের উ*দ্ধার করে লোহাগড়া হাসপাতালে ভর্তি করে।

এলাকাবাসীর অভিযোগ, পুলিশ জাহিদকে তার বাড়ী থেকে আটক করে তালবাড়িয়া বাজারে এনে বে*ধ*ড়ক মা*রপি*ট করে। এতে জাহিদের লোকেরা বিক্ষু*দ্ধ হয়ে পুলিশকে মে*রে বাঁ*ধা দিয়ে জাহিদকে ছি*নিয়ে নেয়।

পরে পুলিশ গভীর রাতে ওই গ্রামের মুরাদ শেখের বাড়ীসহ কয়েকটি বাড়ীতে হা*না দিয়ে বা*ড়ী ভাং*চু*র করে মহিলাদের মা*রধ*র করে। এ সময় পুলিশ মুরাদের মেয়ে এসএসসি পরীক্ষার্থী অনিক খানমকে আট*ক করে।

আটক, হাম*লার ও মা*রধরের প্রতিবাদে শুক্রবার গ্রামবাসী মানববন্ধন করে। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বলেন, পুলিশের ওপর হামলায় ১৪ জনের নাম উল্লেখসহ অ*জ্ঞা*ত ৫০/৬০ জনকে আ*সামী করে মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই গ্রামের মুরাদ শেখের মেয়ে মোসাঃ অনিক খানম (১৮)কে আটক করা হয়েছে। অন্য আ*সামীদের আটকের চেষ্টা চলছে।