স্বামীর পর*কীয়া এবং যৌতু*ক দাবীতে প্রা*ণ গেল জান্নাতের! বিচারের দাবী নড়াইলবাসীর

1
153
স্বামীর পর*কীয়া এবং যৌতু*ক দাবীতে প্রা*ণ গেল জান্নাতের! বিচারের দাবী নড়াইলবাসীর
স্বামীর পর*কীয়া এবং যৌতু*ক দাবীতে প্রা*ণ গেল জান্নাতের! বিচারের দাবী নড়াইলবাসীর

নিজস্ব প্রতিবেদক

নড়াইল সদর উপজেলার পৌরসভার মহিষখোলা গ্রামের অধিবাসী এ্যাডঃ তায়েব আলী আসাদ এর জৈষ্ঠ কন্যা লায়লাতুন জান্নাতকে (৩৪) নির্ম*মভাবে হ*ত্যা অথবা আ*ত্মহ*ত্যায় প্ররো*চনার অভিযোগ উঠেছে। যৌ*তুকের জন্য স্বামীর নি*র্যাতনে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠে।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত শুক্রবার (১ মে) যশোরের চৌগাছার তিলেকপুর যৌ*তুকের জন্য জান্নাতের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তাকে শারী*রিকভাবে নি*র্যাতন করে এবং হ*ত্যা অথবা আ*ত্মহ*ত্যায় প্ররো*চিত করে।

প্রায় ১৫ বছর আগে নড়াইল পৌরসভা মহিষখোলা গ্রামের জান্নাতুল লায়লার বিয়ে হয় যশোরের চৌগাছার তিলেকপুর গ্রামের এনামুল কবির ওরফে ইসমাইল (৩৮) এর সঙ্গে। জান্নাতুল লায়লার পরিবারে দুটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের কিছুদিন যেতেই এনামুল কবির ওরফে ইসমাইল, বিভিন্ন সময়ে স্ত্রী জান্নাতুল লায়লাকে যৌ*তুকের জন্য চা*প দিতে থাকে।

জান্নাত নিজের সংসার ও বাচ্চাদের কথা চিন্তা করে বিভিন্ন সময় বাবার বাড়ী থেকে যৌ*তুক নিয়ে নিজের সংসার টিকিয়ে রাখছিল। কিন্তু যৌ*তুক পেয়েও জান্নাতুল লায়লার উপরে স্বামী ইসমাইলের পা*ষবিক নি*র্যাতন বন্ধ হয়নি।

জানা গেছে, জান্নাতুল লায়লার স্বামী এনামুল কবির নিজের স্ত্রী রেখে অন্যত্র পর*কীয়ায় জড়িয়ে পড়ে। এ ঘটনা জানাজানি হলে, স্বামী-স্ত্রীর মধ্যে তী*ব্র আকারে দ্ব*ন্দ্ব সৃষ্টি হয়। কয়েকবছর পূর্বে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। অবশেষে লায়লার স্বামী আদালতে আপো*ষ করে স্ত্রীকে ঘরে তুলে নেয়। কিন্তু তাতেও শেষ র*ক্ষা হল না। অবশেষে যৌ*তুক ও পর*কিয়ার ব*লী হয়ে জান্নাতুল লায়লা। শারী*রিকভাবে নি*র্যাতিত হয়ে তার মৃত্যুবরণ করতে হয়।

জান্নাতুল লায়লার শরী*রের বিভিন্ন অ*ঙ্গে আ*ঘাতের চিহ্ন দেখা যায়। তার ছোট সন্তানের বয়স মাত্র ২ মাস। গত শুক্রবার যশোর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জান্নাতুল লায়লার পো*স্টম*র্টেম করা হয়। গতকাল শনিবার (২ মে) বিকাল ৩টায় নড়াইলে পিত্রালয়ে আলাদাতপুর ক*বরস্থানে তাকে দা*ফন করা হয়।

এ ব্যাপারে যশোর জেলার চৌগাছা থানায় দ*ণ্ডবিধির ৩০৬ ধারায় ভি*কটিমের পিতা বাদী হয়ে প্রয়াত লায়লার স্বামী, পিতা, মাতা ভাইবোনদের আসা*মী করে করে মামলা করে। মামলার বাদী ও নড়াইল জেলার সর্ব মানুষ ও সচেতন মহল এ জঘ*ন্য হ*ত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন।