অশ্লীল ভিডিও আপে সালমান মুক্তাদিরকে পুলিশের জিজ্ঞাসাবাদ

5
15

নিউজ ডেস্ক

সোমবার (১৮ ফেব্রুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক এ্যাকাউন্ট থেকে সালমান মুক্তাদিরের অবস্থান জানতে চেয়ে একটি স্ট্যাটাস দিয়েছিলেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তাফা জব্বার। স্ট্যাটাসে মন্ত্রী লিখেছিলেন, ‘কেউ কি সালমান মুক্তাদিরের আজকের অবস্থা জানাতে পারবেন?’ এরপর ফেসবুকে তার স্ট্যাটাসের নিচে কমেন্টের ঝড় ওঠে। সালমান মুক্তাদির ও তাদের অনুসারীদের আপত্তিকর ভিডিও কন্টেন্ট নিয়ে সমালোচনা উঠলে গণমাধ্যমকে মন্ত্রী জানান, ‘আমি সালমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি, এটা আমি করতেছি।’ এদিকে মন্ত্রীর ওই স্ট্যাটাসের পর ইউটিউবে সালমান মুক্তাদিরের প্রকাশিত সর্বশেষ বিতর্কিত ভিডিও ‘অভদ্র প্রেম’র মিউজিক ভিডিও সরিয়ে নেয়া হয়েছে।

এরই সূত্র ধরে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের কার্যালয়ে ইন্টারনেটে অশ্লীল ও আপত্তিকর কনটেন্ট আপলোডের অভিযোগে সালমান মুক্তাদিরকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রে জানা যায়, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিটিটিসি (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ এ জিজ্ঞাসাবাদ করে।

বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ নাজমুল হাসান বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রীর নিরাপদ ইন্টারনেট শ্লোগানকে সামনে রেখে ল ডিএমপি’র সাইবার ক্রাইম ইউনিট সালমানকে জিজ্ঞাসাবাদ করে। তবে জিজ্ঞাসাবাদে কী বের হয়েছে তা এখনও প্রকাশ করেনি পুলিশ।

প্রসঙ্গত, সম্প্রতি সালমান মুক্তাদির তার ইউটিউব চ্যানেলে ‘অভদ্র প্রেম’ টাইটেলে একটি গান প্রকাশ করে সমালোচনার মুখে পড়েন। গানটিতে ৪০ হাজারের বেশি লাইক পড়লেও, ডিজলাইক ২ লাখ ছাড়ায়। অশ্লীল ও বিতর্কিত গানটির জন্য ইউটিউব চ্যানেলকে আনসাবস্ক্রাইব করে চ্যানেল ছাড়ে অসংখ্য ভক্ত। এদিকে সোমবার ১৫৬৩৬টি পর্নো ও ২২৩৫টি জুয়ার সাইটসহ টিকটক ও বিগো বন্ধের ঘোষণা দিয়েছেন আইসিটি মন্ত্রী মোস্তফা জব্বার।