মাহমুদুল্লাহর সেরা ইনিংসের পর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ধস

7
7

স্পোর্টস ডেস্ক

মাহমুদুল্লাহ রিয়াদের অনবদ্য সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৫০৮ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ঢাকার
মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের পক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ সর্বোচ্চ ১৩৬ (টেস্টে রিয়াদের সর্বোচ্চ রান এটি), অধিনায়ক সাকিব আল হাসান ৮০, সাদমান ইসলাম ৭৬, লিটন দাস ৫৪, মোমিনুল হক-মোহাম্মদ মিথুন ২৯ করে, তাইজুল ইসলাম ২৬, সৌম্য সরকার ১৯, মেহেদি হাসান মিরাজ ১৮, মুশফিকুর রহিম ১৪ ও নাইম হাসান অপরাজিত ১২ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান, ক্রেইগ ব্রাফেট ২টি করে এবং রোস্টন চেজ, শিরমন লুইস ১টি করে উইকেট নেন।

এদিকে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমেই বাংলাদেশের স্পিন ঘূর্ণিতে বিপর্যস্ত হয়। সাকিব-মিরাজের দুর্দান্ত বলে পরাস্ত হয় ক্যারিবিয়ান ব্যাটসম্যানেরা৷ মাত্র ২৯ রানেই ওয়েস্ট ইন্ডিজ হারায় ৫ উইকেট। এরপর অপরাজিত হেথমায়ার (৩২*) ও ডোরউইচের (১৭*) জুটিতে দ্বিতীয় দিন শেষে দলীয় সংগ্রহ ৫ উইকেটে ৭৫ রানে গিয়ে দাড়ায়। বাংলাদেশেরর মিরাজ ৩টি, সাকিব ২টি করে উইকেট লাভ করে।

স্কোর কার্ডঃ

http://www.espncricinfo.com/series/18783/scorecard/1153312/bangladesh-vs-west-indies-2nd-test-wi-in-bangladesh-2018-19