নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফীর নাম-ছবি ব্যবহার না করার অনুরোধ!

0
124

স্টাফ রিপোর্টার

অনুমতি ছাড়া নিজের নাম ও ছবি ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফীর নাম ও ছবি ব্যবহার করে ভূয়া আইডি চালানো হচ্ছে। এছাড়া মাশরাফির নামে ব্যানার-ফেস্টুন তৈরী করে বিভিন্ন ধরনের বক্তব্য মাশরাফীর বলে চালানো হচ্ছে। এর থেকে বিরত থাকার জন্য সকলকে অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) জেলা আওয়ামী লীগের তথ্য প্রযুক্তি সেলের পরিচালক ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খশরুল আলম পলাশ স্বক্ষরিত বিজ্ঞপ্তিতে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার অনুরোধ ক্রমে এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যডঃ সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর নির্দেশে এটি প্রকাশ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার নাম ও ছবি ব্যবহার করে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভূয়া আইডি চালানো হচ্ছে যার সঙ্গে সংসদ সদস্য মাশরাফীর কোন সংশ্লিষ্টতা নেই। বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের ফেসবুক আইডি থেকে সংসদ সদস্যের বরাত দিয়ে বিভিন্ন বক্তব্য প্রকাশ করছে। এছাড়া সংসদ সদস্যের বিনা অনুমতিতে বিভিন্ন ব্যানার-ফেস্টুনে সংসদ সদস্যে নাম ও ছবি ব্যবহার করা হচ্ছে যা সংসদ সদস্য, সরকার এবং বাংলাদেশ আওয়ামী লীগের জন্য উদ্বেগজনক বা আইনের পরিপন্থি।

বিজ্ঞপ্তি প্রকাশের সাত (৭) দিনের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংসদ সদস্যে নাম ও ছবি ব্যবহার করে ভূয়া আইডি নিষ্ক্রিয় বা সংশোধন করা জন্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুমতি ব্যতীত কোন প্রচার মাধ্যমে তার ছবি বা বরাত দিয়ে কোন মন্তব্য প্রচার না করতে অনুরোধ জানানো হয়। এর পর থেকে উক্ত কার্যক্রম কোন প্রকার প্রকাশ পেলে তাদের বিরুদ্ধে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।