অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড

9
12

ডেস্ক রিপোর্ট

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড। নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রান করে ইংলিশরা। যা ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এরআগের রেকর্ডটিও ছিলো স্বাগতিক ইংল্যান্ডের। ২০১৬ সালের আগস্টে এই নটিংহামেই পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভারে ৩ উইকেটে ৪৪৪ রান করেছিলো ইংলিশরা।

দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪২ রানের বড় ব্যবধানে ম্যাচও জিতে নেয় ইংল্যান্ড। এর ফলে ৫ম্যাচের সিরিজ ২ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চতি করলো স্বাগতিকরা।

এরআগে, ইংল্যান্ডকে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার পেছনে অবদান রাখেন জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলস। দু’জনই সেঞ্চুরি করেন। হেলস ১৬টি চার ও ৫টি ছক্কায় ৯২ বলে ১৪৭ রান এবং বেয়ারস্টো ১৫টি চার ও ৫টি ছক্কায় ৯২ বলে ১৩৯ রান করেন। এছাড়া জেসন রয় ৬১ বলে ৮২ ও ইয়োইন মরগান ৩০ বলে ৬৭ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে জাই রিচার্ডসন ৯২ রানে ৩ উইকেট নেন।

৪৮২ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে পেরেছে সামন্যই। দ্রুত রান তোলার চেষ্টায় উইকেট পড়েছে নিয়মিত। ওপেনার ট্রাভিস হেড করেছেন ৩৯ বলে ৫১, সেটিই দলের একমাত্র ফিফটি। ইংল্যান্ডের আদিল রশিদ ৪টি ও মঈন আলী ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের হেলস।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৫০ ওভারে ৪৮১/৬ (রয় ৮২, বেয়ারস্টো ১৩৯, হেলস ১৪৭, মর্গ্যান ৬৭; রিচার্ডসন ৩/৯২)

অস্ট্রেলিয়া: ৩৭ ওভারে ২৩৯/১০ (হেড ৫১, স্টয়নিস ৪৪; উইলি ২/৫৬, মইন ৩/২৮, রশিদ ৪/৪৭)।

ফল: ইংল্যান্ড ২৪২ রানে জয়ী

সিরিজ: ৫ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ৩-০তে এগিয়ে

ম্যাচ সেরা: অ্যালেক্স হেলস।

Pic: REUTERS