নড়াইলে অধ্যক্ষকে হেনস্তার সঙ্গে জড়িত আরও এক যুবক গেপ্তার

0
21
নড়াইলে অধ্যক্ষকে হেনস্তার সঙ্গে জড়িত আরও এক যুবক গেপ্তার
নড়াইলে অধ্যক্ষকে হেনস্তার সঙ্গে জড়িত আরও এক যুবক গেপ্তার

স্টাফ রিপোর্টার

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করাসহ সহিংসতার মামলার অন্যতম হোতা রহমতউল্লাহ বিশ্বাস রনিকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৯ জুন) রাত ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার)। রনিকে খুলনার ছোট বয়রা এলাকা থেকে গ্রেফতার করা হয়। রনি বিছালী ইউনিয়নের রুখালী গ্রামের জাবের বিশ্বাসের ছেলে এবং খুলনা বিএল কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী। অধ্যক্ষ লাঞ্ছিতের মামলায় ১৭০ জন আসামির মধ্যে এ পর্যন্ত ৪জনকে গ্রেফতার করা হলো।

এ মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহামুদুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ পর্যন্ত গ্রেপ্তার হওয়া ৪জনের সম্পৃক্ততার কিছু তথ্য পাওয়া গেছে। তবে বিস্তারিত তথ্য জানতে এদের বিরুদ্ধে আদালতে ৫দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আগামি ৩জুলাই রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

ঘটনাটি তদন্তে রোববার (২৬ জুন) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেৃতৃত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলামের নেতৃত্বে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী বলেন, আগামী শনিবার তদন্ত প্রতিবেদন দেওয়া হবে।

প্রসঙ্গত, সদরের মির্জাপুর ইউনাইটেড কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে মহানবী (সাঃ)কে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ায় গত ১৮জুন কলেজে উত্তেজনা দেখা দেয়। এ সময় বিক্ষুব্ধ ছাত্র ও স্থানীয় লোকজন শিক্ষকদের ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং অভিযুক্ত ছাত্র ও কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা গলায় পরিয়ে পুরিশের সামনে ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।