নড়াইলে বিশ্ব টিকা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা

0
11
নড়াইলে বিশ্ব টিকা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা
নড়াইলে বিশ্ব টিকা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা

স্টাফ রিপোর্টার

সকল শিশুর টিকা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে বিশ্ব টিকা সপ্তাহ -২০২২ পালন উপলক্ষে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ মে) নড়াইল সিভিল সার্জ/ন অফিসের আয়োজনে অফিসের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, ইপিআই কর্মসুচির আওতায় হাম, ডিফথোরিয়া, হেপাটাটিস- বি,ইনফ্লুয়েনজা, হুপিংকাশি, নিউমোনিয়া, পোলিও, ধনুষ্টংকার, রুবেলা ও যক্ষা এই ১০টি রোগের টিকা থেকে বাদ পড়া শিশুদের খুজে বের করে এ সব টিকা প্রদান করা হবে। গত ৫মে থেকে এ কার্যক্রম শুরু হয়েছে এবং আগামী ৩১ মে পর্যন্ত এ কর্মসূচি অব্যহত থাকবে।

সিভিল সা/র্জন ডাঃ নাছিমা আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিববুর রহমান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক তুহিন কান্তি ঘোষ, কালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকণ্পনা কর্মকর্তা ডাঃ কাজল কান্তি মল্লিক, সিভিল সা/র্জন অফিসের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার হালদার, ডাঃ অনিন্দিতা ঘোষ, নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামিমূল ইসলাম টুলু প্রমুখ। সভায় জানানো হয়, নড়াইল জেলায় ৮৩ ভাগ শিশুকে এ সব টিকা দেয়া হয়েছে। বাকী রয়েছে ১৭ ভাগ শিশু। এ সময় চিকিৎসক,স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা,এনজিও প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, পুরোহিতসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।