লোহাগড়ায় বসতবাড়িতে আগুন লেগে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

0
32
কালিয়ায় ওষুধের দোকান অগ্নিকান্ডে পুড়ে ছাই
কালিয়ায় ওষুধের দোকান অগ্নিকান্ডে পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগাড়ায় আগুন লেগে একটি বসত ঘর পুড়ে নগদ টাকা স্বর্নাংকার আসবাবপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। শনিবার রাত ৮/৯ টার দিকে উপজেলার লোহাগড়া ইউনিয়নের চর করফা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, করফা গ্রামের টুনু শিকদারের ছেলে হাসান শিকদারের স্ত্রী শিশু সন্তান নিয়ে বসত ঘরে ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে আটার দিকে স্ত্রী — এর শরী/রে আগুনের ফু/লকি এসে পড়লে সজাগ হয়ে ঘরের বেড়ায় আগুনলাগা দেখে চিৎকার করে শি/শু বা/চ্চাকে নিয়ে ঘর থেকে বেরিয়ে পড়ে। পরে পার্শ্ববর্তী কালনা ঘাট এলাকায় থাকা স্বামী হাসান সিকদার ও দেবর আশরাফ সিকদারকে ফোন করে আগুনের বিষয়টি জানায়। পরে আশপাশের লোকজন এসে আগুন নেভানো চেষ্টা করে ব্যর্থ হয়। চোখের সামনে আগুনে একটি বড় আধাপাকা ঘর এবং ঘরে থাকা নগদ প্রায় ৪ লক্ষ টাকা ৫ ভরি স্বর্ণ গহনা সহ মূল্যবান মালামালসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুন নিভে যাওয়র পর ফায়ার সার্ফিসের গাড়ী রাস্তা না থাকায় ঘটনা স্থলে এসে পৌছাতে পারেনি।

পুড়ে যাওয়া বসতবাড়ির মালিকেরা অভিযোগ করে বলেন, প্রতিবেশী শাকিলা বেগমের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে তাদের বসতঘরে আগুন ধরিয়ে দিয়েছে। অভিযুক্ত শাকিলা বেগম বিষয়টি অস্বীকার করে বলেন আমি আগুনের ঘটনার সময় ঘুমিয়ে ছিলাম।

আগুনের ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারের অভিযোগের ভিত্তিতে শাকিলা বেগম কে জিজ্ঞাসাবাদের জন্য লোহাগাড়া থানায় নিয়ে আসে। রবিবার সকালে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।