নড়াইলের বর্ষীয়ান আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা জিন্নাহ’র ইন্তেকাল

0
10
নড়াইলের বর্ষিয়ান আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা জিন্নাহ'র ইন্তেকাল
নড়াইলের বর্ষিয়ান আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা জিন্নাহ'র ইন্তেকাল

স্টাফ রিপোর্টার

১৯৭১-এর নড়াইল মহকুমা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক বর্ষীয়ান আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা নড়াইল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ–সভাপতি, বর্ষীয়ান রাজনীতিক, এ্যাডভোকেট এস এম ফজলুর রহমান জিন্নাহ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)।

সোমবার (৭ফেব্রুয়ারী) সকাল ৯টায় শহরের আলাদাতপুরে নিজ বাসভবনে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি ২ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বাদ আসর গার্ড অব অনার শেষে শহরের আলাদাতপুর পৌর কবরস্থানে দাফন করা হয় ।মরহুমের বড় মেয়ে জামাই নাতিরা চট্টগ্রাম হতে এসে পৌছালে পর আনুমানিক রাত ৮টায় তাঁকে কবরস্ত করা হয় ।

নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে মরহুম অ্যাডভোকেট এস এম ফজলুর রহমান জিন্নাহর মৃত্যুতে ফুল কোর্ট রেফারেন্স ও নড়াইল বারে শোক সভা অনুষ্টিত হয়েছে । কোর্টে সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান । বেলা সাড়ে ১২ টায় অনুষ্টিত কোর্ট রেফারেন্সে উপস্তিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক সানা মোঃ মারুফ হোসেন , চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মেহেদী আল মাসুদ, অতিরিক্ত জেলা দায়রা জজ, যুগ্ম জেলা জজ , ল্যান্ড সার্ভে ও যুগ্ম জজ , বিচারকবৃন্দ, আইনজীবীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ উত্তম কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক কায়েস । অনুষ্টানে মরহুম এর বর্ণাঢ্য জীবনের উপর ব্যাপক আলোচনা করা হয়।

জানা গেছে, এস এম ফজলুর রহমান জিন্নাহ ১৯৭১ সালে গঠিত ছাত্র সংগ্রাম পরিষদের নড়াইল মহকুমা আহবায়ক ছিলেন। ১৯৭১ সালের ২৩ মার্চ চিত্রাবাণী সিনেমা হলের সামনে তার নেতৃত্বে নড়াইল মহকুমা ছাত্রলীগ নেতৃবৃন্দ বাংলাদেশের ম্যাপ সম্বলিত একটি পতাকা উত্তোলন করা হয়। সম্মিলিতভাবে এ পতাকা উত্তোলনের সময় তৎকালীন প্রাদেশিক পরিষদের এমপি লেঃ মতিয়ার রহমান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এখলাস হোসেন বিশ্বাস, ছাত্রনেতা খায়রুজ্জামান, বিভুতি বিশ্বাস, দেলোয়ার হোসেন, কন্ঠ যোদ্ধা সুভাশীষ বাগচী প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া নড়াইল মহকুমা গেরিলা বেইজ ও ডেমুলেশন কমান্ডার অ্যান্ড পলিটিক্যাল মোটিভেটর, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, নড়াইল জেলা যুবলীগের সাবেক সভাপতি, নড়াইল জজ আদালতের সাবেক পিপি, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও উপদেষ্টা ছিলেন।

বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে তার পরিবারের প্রতি শোক জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সহ-সভাপতি ও নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারন সম্পাদ এস এম পলাশ, জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহারিয়ার মিম, সাধারন সম্পাদক রকিবুজ্জামান পলাশ প্রমূখ।