নড়াইলে মাদক কারবারি উজ্জ্বল রায় গ্রেফতার

0
859
উজ্জল রায় (ফাইল ছবি)

স্টাফ রিপোর্টার

নড়াইলে মাদক কারবারি উজ্জ্বল রায়কে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১১ মার্চ) গভীর রাতে নড়াইল শহরের ভওয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

সদর থানার ওসি ইলিয়াস হোসেন জানান, উজ্জ্বল রায়ের নামে নড়াইল ও যশোরে একাধিক মাদক মামলা আছে। বুধবার গভীর রাতে তার বাড়ি থেকে গ্রেফতারের পর বৃহস্পতিবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, এর আগে ফেনসিডিলসহ পুলিশের হাতে একাধিকবার গ্রেফতার হলেও জামিন পেয়ে উজ্জ্বল আবারো মাদক বেচাকেনায় জড়িয়ে পড়ে বলে অভিযোগ রয়েছে। উজ্জ্বল রায় প্রায় দুই যুগ ধরে ফেনসিডিল বেচাকেনার সঙ্গে জড়িত। সর্বশেষ ২০১৯ সালের ৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে উজ্জ্বল রায়ের বাড়িতে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। উজ্জ্বল রায়কে বাড়িতে পাওয়া না গেলেও তার স্ত্রী দিপালি রায়কে ১২ বোতল ফেনসিডিল, প্রায় ১০০গ্রাম গাঁজা ও মাদকদ্রব্য সেবনের উপকরণসহ আটক করা হয়। এ সময় ঘরের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা মাদক বিক্রির ১৮ লাখ ৭০ হাজার ৬২৯ টাকা উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালত।

উজ্জ্বল রায় মাদক কারবারির কাজে অনৈতিক সুবিধা পেতে প্রায় ১০ বছর ধরে অন্তত ৩০টি অখ্যাত পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে ‘নড়াইল প্রতিনিধি’ হিসেবে কাজ করে আসছিল। তবে গত বছরের ৫ আগস্টের পর থেকে পলাতক ছিল।