নড়াইলে মহান বিজয় দিবস পালিত

1
13
নড়াইলে মহান বিজয় দিবস পালিত
নড়াইলে মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার

কো’ভিড-১৯ প্রতিরো’ধের কা’রণে নড়াইলে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস সী’মিত আকা’রে পালিত হচ্ছে। বুধবার (১৬ ডিসেম্বর) দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশা’সন, জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের আয়োজনে স্বা’স্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তো*পধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হয়। পরে জাতীয় পতাকা উত্তো*লন করা হয়। জাতীয় পতাকা উত্তো*লন শেষে মু*ক্তিযু*দ্ধ স্মৃ*তিস্তম্ভ, ব*ধ্যভূমি, গ*ণক*বর, বঙ্গবন্ধুর ম্যু*রালে পুস্পমা*ল্য অর্প*ণ, গ*ণক*বর জি*য়ারত ও মোনাজা*ত এবং বঙ্গবন্ধু মঞ্চে স্বা*স্থ্য বিধি মেনে সংক্ষিপ্ত আকা*রে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে মু*ক্তিযু*দ্ধ স্মৃ*তি স্ত*ম্ভে, ব*ধ্য ভূমি ,গণক*বর, বঙ্গবন্ধুর প্র*তিকৃ*তি ও ম্যু*রালে পুস্পমা*ল্য অর্প*ণ করেন জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বা*স, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, জেলা আওয়মী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, মু*ক্তিযো*দ্ধা সংসদ, জেলা বিএনপি ও এর সহযো*গী সংগ*ঠন, বাংলাদেশের ওয়া*কার্স পার্টি, নড়াইল পৌরসভা, নড়াইল প্রেসক্লাব, জেলা আইনজীবী সমিতি, জেলা শিল্পকলা একাডেমি, পাসপোর্ট অফিস, সরকারি বিভিন্ন দপ্তরসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠান। দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল মু*ক্তিযু*দ্ধ ভিত্তিক চ*লচ্চিত্র প্রদর্শন, বিশেষ মোনাজাত ও প্রার্থনা।