নড়াইল-১ আসনে আ’লীগের মনোনয়ন পেলেন বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি

51
62

স্টাফ রিপোর্টার

অনেক আলোচনা-সমালোচনার অবসান ঘটিয়ে অবশেষে নড়াইল-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। সোমবার (২৬ নভেম্বর) দুপুরে তার ফেসবুক আইডিতে দলের মনোনয়নপত্রের চিঠি পেয়ে তা পোস্ট করেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে নেতাকর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক আনন্দ-উৎসবের সৃষ্টি হয়। গত কয়েকদিন ধরেই নির্বাচনী এলাকার ভোটারসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ব্যাপক কৌতুহল সৃষ্টি হয়। বিশেষ করে ২৫ নভেম্বর দলের চূড়ান্ত মনোনয়নের প্রথমদিনে এ আসনে (নড়াইল-১) আওয়ামী লীগের কোনো প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় এলাকায় ধূম্রজালের সৃষ্টি হয়।

এদিকে, কবিরুল হক মুক্তির সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কখনো অপেক্ষমান, কখনো বন্ধ পাওয়া গেছে। তবে মুক্তি তার ফেসবুক আইডিতে দলের মনোনয়নপত্রের ছবি পোস্ট করে লিখেছেন-“আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন টিকিট পেলাম। জনগণের ভালবাসা ছিল, তাই জননেত্রীর ভালবাসা পেলাম। কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাই আমাদের সকলের আস্থা ও ভরসা জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সকল বন্ধুবান্ধব এবং শুভাকাংখীদের প্রতি। আমি মনোনয়ন পেয়েছি তাই বলে এই নয়, আমি এমপি হয়ে গেছি। সকলের প্রতি আমার আহবান, যারা প্রতিযোগিতায় থেকে মনোনয়ন বঞ্চিত হয়েছে; তাদের সকলকে নিয়ে একসাথে কাজ করব এবং সকলে করবেন। মনে রাখবেন জননেত্রী শেখ হাসিনা যেমন আমাদের নড়াইল দু’টি আসনে আমাকে এবং আমার স্নেহের ছোট ভাই আপনাদের সকলের ভালোবাসার মানুষ মাশরাফি বিন মর্তুজাকে নৌকা দিয়েছেন; আমরাও জননেত্রী শেখ হাসিনাকে নড়াইলের দু’টি সিট উপহার দিবো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।”

জানা যায়, নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন কবিরুল হক মুক্তিসহ ২২ জন সম্ভাব্যপ্রার্থী। অন্যরা হলেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পি, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক কাজী সরোয়ার হোসেন, গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোল্যা ইমদাদুল হক, নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি মফিজুল হক, কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীম রহমান, কালিয়া পৌরসভার মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন, সাবেক মেয়র বিএম একরামুল হক টুকু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশীদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত লে. কমান্ডার ওমর আলী, শ্যামল দাস টিটু, ফোরকান মোল্যা, এমদাদুল ইসলাম, প্রকৌশলী শেখ মিজানুর রহমান, কাজী মুশফিকুর রহমান, সৈয়দ আবিদুল ইসলাম, এফ এম শাহীন ও হাসনাত এ চৌধুরী।