নড়াইলের কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে *হ’ত্যাচে’ষ্টার প্রতিবা’দে মান’ববন্ধন

8
10
নড়াইলের কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে *হ'ত্যাচে'ষ্টার প্রতিবা'দে মান'ববন্ধন
নড়াইলের কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতিকে *হ'ত্যাচে'ষ্টার প্রতিবা'দে মান'ববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইলে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁচুড়ী ইউনিয়ন পরিষদের সা’বেক চেয়ারম্যান লুৎফর রহমানকে *হ’ত্যাচে’ষ্টার প্রতিবা’দে ও আসা’মীদের গ্রেফ’তারের দা’বিতে মা’নববন্ধন ও প্রতিবা’দ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) বিকেলে নড়াইলা-কালিয়া সড়কের বনগ্রাম বাজারে এলাকাবা’সীর আয়োজনে এ মা’নববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মান’ববন্ধন চ’লাকালে ন্যা’ক্কারজ’নক এ হাম’লার প্রতিবা’দ ও আসা’মীদের গ্রেফ’তারের দা’বি জানিয়ে বক্তব্য দেন কালিয়া পৌরসভার মেয়র আওয়ামী লীগ নে’তা ফকির মুশফিকুর রহমান লিটন, এলাকাবা’সীর প’ক্ষে মোঃ ইউনুস ভুঁইয়া, আসলাম মোল্যা, খায়রূল মোল্যা, বজলেয়ার ফ’কির আমিনুর ভূইয়া প্রমুখ।

পরে একটি প্রতিবা’দ মি’ছিল বে’র হয়ে এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। কর্মসূচিতে এলাকার না’রী, পুরষ, তরু’ণ-তরু’ণীসহ বিভিন্ন শ্রে’ণীপে’শার মা’নুষ অংশগ্রহণ করেন। প্রসঙ্গত আ’লীগ নে’তা মো: লুৎফর রহমান ২৬ নভেম্বর সকালে নড়াইল পৌরসভার প্র’য়াত মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের জানা’জায় অংশ নিতে নিজ বাড়ি থেকে মো’টরসাই’কেলযো’গে নড়াইল শহরের উদ্দেশে রওনা হন।

পথে কা’লিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌঁ’ছলে সেখানে ওঁ’ৎ পেতে থাকা কালিয়া উপজেলার ব’নগ্রামের মুকুল ও টুটুল মোল্যাসহ ২৫/৩০ জনের স’শ’স্ত্র স’ন্ত্রা’সী মো’টরসাই’কেলের গতিরো’ধ করে হা’মলা চা’লায়। স’ন্ত্রা’সীরা নি’র্ম’মভা’বে তার দুই হা’ত ও *পা’য়ের র’গ প্রায় বি’চ্ছি’ন্ন করে দেয়।

আ’শং’কাজ’নক অব’স্থায় উ’দ্ধা’র করে তাকে প্রথমে নড়াইল সদর হাসপা’তাল ও পরে খুলনা মে’ডিকে’ল কলেজ হাসপা’তালে নেয়া হয়। কিন্তু অব’স্থার ক্র’মাবন’তি ঘ’টতে থাকলে ঘ’টনার রাতেই তাকে ঢাকা প’ঙ্গু হা’সপা’তালে নেয়া হয়।

কালিয়া থানার অফিসার ই’নচা’র্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম জানান, সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমানের ও’পর হা’ম’লার ঘ’টনায় আহ’তের ভাই দিদারুল আলম বাকী বা’দী হয়ে ২২জনকে আসা’মী করে কালিয়া থানায় মা’ম’লা করেছেন। ওই মা’ম’লায় চাঁচুড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরোক সহ তিনজনকে গ্রে’ফতার করে আ’দাল’তে সো’প’র্দ করা হয়েছে। অন্যান্য আসা’মীদের গ্রেফ’তারের চে’ষ্টা অব্যা’হত রয়েছে। বর্তমানে ওই এলাকায় পুলিশ মো’তায়েন রয়েছে।