আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল সিটি কলেজের সংবর্ধনা

3
16
আন্তর্জাতিক শি'শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল সিটি কলেজের সংবর্ধনা
আন্তর্জাতিক শি'শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল সিটি কলেজের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার

সাইবা’র অ’পরা’ধ থেকে শি’শুদের সুর’ক্ষা নিয়ে কাজ করে ‘শি’শুদের নোবেলখ্যাত আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কার-২০২০তে ভূ’ষিত কিশো’র সাদাত রহমান সাকিবকে নড়াইল আব্দুল হাই সিটি কলেজের প’ক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) দুপুরে নড়াইল সিটি কলেজের আয়োজনে কলেজের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় সাদাতকে কলেজের প’ক্ষ থেকে ফু’লেল শুভেচ্ছা এবং ক্রে’স্ট প্রদান করেন। কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মু’ক্তিযো’দ্ধা এস এ মতিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অ’পরা’ধ) মোঃ রিয়াজুল ইসলাম, কলেজের অধ্যক্ষ মোঃ মনিরুজ্জমান মল্লিক, সহকারী অধ্যাপক মলয় নন্দী, সাদাত রহমান সাকিব ও সাদাতের পিতা মোঃ শাখায়াৎ হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের প্রভাষক মোঃ ইয়াকুব আলী।

নড়াইল সিটি কলেজের দ্বাদশ মানবিক বিভা’গের ছাত্র সাদাত জানান, সে সিটি কলেজে একটি উন্নতমানের কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করতে চায়, যেখানে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি গবেষণামূলক কাজ করবে এবং বাইরের তরুণরাও সুযোগ পাবে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ একটি দেশ গ’ড়ার স্বপ্ন দেখছেন। সে স্বপ্ন বাস্তবায়নের হা’তিয়ার হচ্ছে তরু’ণ সমাজ। প্রধানমন্ত্রী এ তরু’ণ সমাজকে এগিয়ে নিতে তথ্য ও প্রযুক্তির দিকে বেশী নজ’র দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আমরা সাদাতের মতো একজন তরু’ণ উদ্যোক্তাকে সাহায্য করেছি। আগামীতেও আমারা সাদাতের পাশে থাকব।

গত ১৩নভেম্বর কিশো’র সাদাত রহমান শি’শুদের অধি’কার, উন্নয়ন ও নিরাপ’ত্তা র’ক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কি’ডস রাই’টস ফাউন্ডেশন’ তাঁকে আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হে’গে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।