শি’শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প’ক্ষ থেকে সংবর্ধনা

621
20
শি'শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প'ক্ষ থেকে সংবর্ধনা
শি'শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প'ক্ষ থেকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার

“সাইবা’র টি’নস” এ্যাপের মাধ্যমে সাইবা’র অ’পরাধ থেকে শি’শুদের সুর’ক্ষা নিয়ে কাজ করে (সাইবা’র বুলিং ) ‘শি’শুদের নোবেল খ্যাত আর্ন্তজাতিক শি’শু শান্তি পুরস্কার-২০২০তে ভূ’ষিত কিশো’র সাদাত রহমান সাকিবকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প’ক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। এই বিদ্যালয় হতে সাদাত রহমান ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় উত্তী’র্ণ হয়।

রবিবার দুপুরে বিদ্যালয়ের ক’ক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে সাকিবকে ফু’লেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা। নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুর রহমান, সাদাতের পি’তা মোঃ সাখায়াৎ হোসেন, মা’তা মলিনা বেগম, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ইদ্রীস আহম্মদ প্রমুখ।

সংব’র্ধিত সাদাত তার বক্তব্যে বলেন, আর্ন্তজাতিক শি’শু শান্তি পুরস্কার লাভ করে আমি ভীষণ খুশি। পুরষ্কার লাভের পেছনে আমার বিদ্যালয়ের শিক্ষক, পুলিশ সুপার ও জেলা প্রশাসকের আন্তরিক সহযোগিতা না থাকলে হয়তো আমি বিশ্ব দরবা’রে দেশের সম্মান ব’য়ে আ’নতে পারতাম না। আমি পুরষ্কৃত হওয়ার পর আমার দায়িত্ব আরো বে’ড়ে গেছে। সাইবার অ’পরা’ধ থেকে শি’শুদের র’ক্ষায় সারাদেশব্যাপী কাজ করার ইচ্ছা রয়েছে। আমি যেন দেশের জন্য আগামীতেও ভাল কিছু করতে পারি সে জন্য আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন।’

সংবর্ধনা অনুষ্ঠানে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীরাসহ সাদাতের পি’তা-মা’তা এ সময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ২০১৯ সালে নড়াইল সরকারী বা’ল’ক উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পাশ করে। পরে নড়াইল আব্দুল হাই সিটি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হয়। বর্তমানে এই কলেজের দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত রয়েছে।

সাদাত রহমান গত ১৩ নভেম্বর নেদারল্যান্ড ভিত্তিক বে-সরকারি সংগঠন “কি’ডস রাইট’স” অনুষ্ঠিত ‘শি’শুদের নোবেল খ্যাত আর্ন্তজাতিক শি’শু শান্তি পুরস্কার-২০২০তে ভূষিত হন। ভা’র্চুয়াল কনফারেন্সের মাধ্যমে নোবেলজয়ী মালালা ইউসুফজাই এর হাত থেকে বিজয়ী সাদাত রহমান এ পুরস্কার গ্রহণ করেন।