নড়াইল-কালিয়া সড়ক সংলগ্ন স্টার ব্রিকস্ ভাটার মাটি এখন মৃত্যুপুরিতে পরিণত!

0
8
নড়াইল-কালিয়া সড়ক সংলগ্ন স্টার ব্রিকস্ ভাটার মাটি এখন মৃত্যুপুরিতে পরিণত!
নড়াইল-কালিয়া সড়ক সংলগ্ন স্টার ব্রিকস্ ভাটার মাটি এখন মৃত্যুপুরিতে পরিণত!

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর ও কালিয়া উপজেলা যোগাযোগের একমাত্র মাধ্যম নড়াইল-কালিয়া সড়কের পাশের সদরের আউড়িয়ায় গড়ে ওঠা স্টার ব্রিকস্ ভাটা এখন মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। ভাটা সংলগ্ন এলাকায় মাটি রাখায় একদিকে সড়কটি দিন দিন সংকীর্ণ হয়ে যাচ্ছে অন্যদিকে ধুলাবালি ও সামান্য বৃষ্টিতে প্রায় আধা কিঃমিঃ সড়ক কর্দমাক্ত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। বোরবার (২৬ ফেব্রুয়ারী) গভীর রাতে মাত্র আধা ঘন্টার বৃষ্টিতে আধা কিঃ মিঃ সড়ক কর্দমাক্ত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। কয়েক মাস পর হটাৎ করে বছরের প্রথম বৃষ্টি হওয়ায় যাত্রীরা বিশেষ করে সাইকেল ও মোটরসাইকেল চালকরা বিপাকে পড়ে। স্থানীয়রা জানান, বৃষ্টির পর থেকে প্রায় অর্ধশত মানুষ এখানে স্লিপ করে পড়ে গিয়ে আহত হয়েছেন।

কালিয়ার মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের প্রাভাষক বিপ্লব বিশ্বাস বলেন, সোমবার সকাল ৯টার দিকে কলেজে যাওয়া পথে সড়কটি কর্দমাক্ত দেখে মাত্র ৫কিঃমিঃ গতিতে যেতে গিয়েই স্লিপ করে রাস্তায় পড়ে আহত হই। আমার চোখের সামনেই এভাবেই মোটরসাইকেল নিয়ে ৫জন আহত হয়েছেন।
এ বিষয়ে মেসার্স স্টার ব্রিকস্ ভাটার মালিক মাসুদ রানা ফোনে বলেন, বিষয়টি জানার পর পানির স্প্রে করে সড়কটি কর্দমুক্ত করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদী প্রতিনিধিকে বলেন, নিয়মানুযায়ী বিষয়টি সড়ক ও জনপথ বিভাগের দেখার কথা। নড়াইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আশরাফুজ্জামান বলেন, বিষয়টি আমার ছিল না। ওই স্থানে আমি এক উপ-সহকারি প্রকৌশলীকে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।