নড়াইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭৪ হাজার টাকা জরিমানা, ৫২টি মামলা দায়ের

6
38

স্টাফ রিপোর্টার

করোনাভাইরাস সংক্রম*ণ প্রতিরো*ধ ঠেকা*তে প্রশাসন থেকে চেষ্টা করেও নড়াইলের মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। কিছু লোক বিভিন্ন অ*জুহাতে লকডাউনের মধ্যেও অকারণে ঘর থেকে বের হচ্ছে। এর ফলে ভী*তি বাড়ছে সচেতন সমাজের মাঝে কখন করোনার ভ*য়াল থা*বা ব্যাপক হারে নড়াইলকে গ্রা*স না করে।

মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জাহিদ হাসান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিক খান, মিশকাতুল তামান্না, এসএম আলিফ বিন শফিক ও আবদুল্লা আল মুমিনের নেতৃত্বে নড়াইলের বিভিন্ন স্থানে আলাদা আলাদা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। সময়মত দোকান বন্ধ না করার এবং কাগজপত্র সঠিক না থাকায় মোটরসাইকেল, প্রাইভেটকার, ট্রাক চালক ও মালিকদের ৭৪ হাজার টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে ৫২ টি মামলা দায়ের করা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা জানান, দোকান খোলার জন্য ১৬ দফা নির্দেশনা দেয়া হয়েছে। এ সব নিদের্শনা অবশ্যই মানতে হবে। এর মধ্যে প্রধান সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্য বিধি মেনে চলা। প্রশাসন থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে, কোন ব্যক্তি বা ব্যবসা প্রতিষ্ঠান আইন অমা*ন্য করলে তাদের বিরু*দ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।