শুক্রবার থেকে নড়াইলে সব ধরণের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

1
130
শুক্রবার থেকে নড়াইলের মার্কেটসহ সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
শুক্রবার থেকে নড়াইলের মার্কেটসহ সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

স্টাফ রিপোর্টার

করোনাভাইরাস প্রতিরো*ধে নড়াইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃ*ত্যুঝুঁ*কির কথা বিবেচনা করে আজ শুক্রবার (১৫ মে) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরণের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

নড়াইলে সামাজিক দূরত্ব বজায় রেখে বেচাকেনা করার আহবান প্রশাসনের, নইলে

এ ব্যাপারে করোনাভাইরাস প্রতিরো*ধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার, কৃষিপণ্য এবং ওষুধের দোকানসহ জরুরি পরিসেবা ব্যতীত সব ধরণের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শুক্রবার (১৫ মে) সকাল থেকে এ নির্দেশ কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিয়ম সবাইকে মেনে চলতে হবে।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পবিত্র রমযান ও ঈদুল ফিতরকে সামনে রেখে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার প্রদত্ত শর্তসমূহ পালন সাক্ষেপে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু গত চারদিন মার্কেট ও শপিংমলসমূহে সরেজমিন পরিদর্শনে প্রতীয়মান হয়েছে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা-বিক্রেতা সরকার প্রদত্ত শর্তসমূহের নূন্যতম ৯০ ভাগ মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহে*লা করেছেন।

সারাদেশের সাথে নড়াইলেও খুলেছে দোকান-পাট, ক্রেতাদের উপচে পড়া ভীড়

এ পরিস্থিতিতে নড়াইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃ*ত্যুঝুঁ*কির কথা বিবেচনা করে জেলার সবমহলের অনুরোধক্রমে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক করোনা সং*ক্রমণ প্রতিরোধে ১৫ মে শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরণের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হলো।