নড়াইল সদর হাসপাতালে কল্পোসকপি ও মাসব্যাপী বিনা মূল্যে চিকিৎসার উদ্বোধন করলেন মাশরাফী

0
171
মাশরাফী বিন মোর্ত্তজা

স্টাফ রিপোর্টার

ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা এমপি নদর হাসপাতালে অত্যাধুনিক কল্পোসকপি মেশিন এবং মুজিববর্ষ উপলক্ষে সদর হাসপাতালে মাসব্যাপি বিনা টিকিটে চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করেছেন।

জাতীয় ক্রিকেট দলের সদ্য বিদায়ী সফল অধিনায়ক এমপি মাশরাফি মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে অত্যাধুনিক এ মেশিন এবং চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় তিনি বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগি এবং করোনাভাইরাসের প্রস্তুতি সম্পর্কে খোঁজ খবর নেন। পরে হাসপাতাল ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে হাসপাতাল কনফারেন্স কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটেন এবং করোনাভাইরাস প্রতিরোধে সভায় বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনজুমান আরা, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ আব্দুস সাকুর, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, সদর হাসপাতালের আরএম ডা. মসিউর রহমান বাবু এবং সদর হাসপাতাল নার্সিং এসোসিয়েশনের সভাপতি বিউটি পারভীন।

এ সময় মাশরাফী বিন মোর্ত্তজা করোনাভাইরাস প্রতিরোধে প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, জন প্রতিনিধি ও সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে এবং সবাইকে সচেতনতার সাথে সর্তক থাকার অনুরোধ জানান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এ মেশিনের সাহায্যে মহিলাদের জরায়ু এবং সংশ্লিষ্ট বিভিন্ন জটিল রোগ নিরুপনে সঠিক রিপোর্ট পাওয়া যাবে। দক্ষিনাঞ্চলে দু’একটি হাসপাতালে এ অত্যাধুনিক মেশিন থাকলেও এতে পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত ব্যয়বহুল। সর্বাধুনিক কম্পিউটারাইজড পদ্ধতি কল্পোসকপি মেশিনের সাহায্যে নামমাত্র অর্থে পরীক্ষা-নিরীক্ষা করা যাবে। ফলে নড়াইলের গরীব এবং সাধারণ রোগি স্বল্প খরচে আধুনিক সেবা পাবেন।