নড়াইলের লোহাগড়ায় পুলিশের নি’র্যাতনের শি’কার যুবক!

4
24
সার ও বীজ বিতরণ

ডেস্ক রিপোর্ট

নড়াইলের লোহাগড়ায় থানার মধ্যে শিহাব মল্লিক (২৮) নামের এক যুবককে চোখ ও হাত বেঁ’ধে নি’র্যাতনের অভিযোগ পাওয়া গেছে। পুলিশের নি’র্যাতনের শি’কার শিহাব মল্লিক লোহাগড়া হাসপাতালে চিকিৎসাধীন। তিনি লোহাগড়া পৌরশহরের গোপীনাথপুর গ্রামের এনামুল মল্লিকের ছেলে।

শিহাব মল্লিক জানান, শনিবার (০২ নভেম্বর) সকালে আর্থিক ও পারিবারিক বিরো’ধে ফুফাতো ভাই মনিরুল ও খাইরুল মল্লিক যৌথভাবে তার বাবা এনামুল মল্লিকের ওপর চ’ড়াও হয়। বিষয়টি নিয়ে তাদের বড় ভাই বদরুল মল্লিকের সাথে শিহাব মল্লিকের কথা-কা’টাকা’টি হয়। এক পর্যায় শিহাব বদরুল মল্লিককে মা’রধ’র করেন।

এ ঘটনায় বদরুল মল্লিকের ছোট ভাই মনিরুল মল্লিক বাদী হয়ে শিহাব ও তার মা বিউটি বেগমকে আ’সামি করে গত শনিবার দুপুরে লোহাগড়া থানায় মামলা করেন। মামলার তদন্তভার পায় এসআই নুরুস সালাম সিদ্দিক। তিনি পরদিন রোববার সন্ধ্যা ৬টার দিকে শিহাব মল্লিককে গ্রেফতার করে থানা হেফাজতে রাখেন। খবর পেয়ে তার পরিবারের লোকজন ছুটে যান থানায়। পরিবারের লোকজনকে দেখা করতে ও রাতের খাবার দিতে দেয়নি মামলার তদন্তকারী কর্মকর্তা।

শিহাব মল্লিকের অভিযোগ, রোববার (০৩ নভেম্বর) রাত সাড়ে এগারোটা ও সোমবার (০৪ নভেম্বর) সকালে এসআই সিদ্দিক তাকে পিছনে হাতক’ড়া পরিয়ে চোখ বেঁ’ধে নি’র্দয় ভাবে নি’র্যাতন করেছেন। নি’র্যাতনের কারণে তিনি কয়েকবার জ্ঞা’ন হারিয়ে ফেলেন। শিহাবকে কিছুটা সুস্থ করে সোমবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেন। আদালত চত্বরে তার পরিবারের কাছে পুলিশ হেফাজতে নির্যা’তনের লোমহ’র্ষক বর্ণনা দেয় শিহাব।

বৃহস্পতিবার শিহাব জামিনে মুক্ত হলে সন্ধ্যা সোয়া ৭টায় লোহাগড়া হাসপাতালে ভর্তি করিয়ে দেয় তার পরিবার। শিহাবের এক নিকটাত্মীয় জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুস সালাম সিদ্দিক বাদীর কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে শিহাবের ওপর ব’র্বর নি’র্যাতন চালিয়েছে।

অভিযুক্ত এসআই সিদ্দিকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি অস্বীকার করে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোকাররম হোসেন জানান, বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন। (সূত্রঃ সময় টিভি)