নড়াইলের জন্য যেভাবে সারাটা দিন কেটেছে এমপি মাশরাফীর

3
582

ডেস্ক/এমএসএ

মঙ্গলবার (১ অক্টোবর) নড়াইলের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও বাস্তবায়নের আবেদন নিয়ে সচিবালয়ের ছুঁটে বেড়িয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু তার নিজস্ব ফেসবুক আইডিতে নড়াইল নিয়ে মাশরাফীর সারাদিনের ব্যস্ততার কথা তুলে ধরেন যা নিম্নে বর্ণিত হলোঃ

স্থানীয় সরকার মন্ত্রণালয়ঃ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব তাজুল ইসলাম এমপি ও সচিব জনাব হেলালুদ্দীনের সঙ্গে মন্ত্রী এমপি মাশরাফী বিন মোর্ত্তজা সাক্ষাৎ করেন। এসময় সদর উপজেলার মুলিয়া বাজার সংলগ্ন পানপিটা ও ব্রাক্ষ্মনডাঙ্গা এলাকায় ব্রীজ নির্মাণের অগ্রগতি জানতে চান। ফলশ্রুতিতে মন্ত্রী প্রধান প্রকৌশলীর সাথে কথা বলেন ও দ্রুত কাজ শুরু করতে যা যা করণীয় তা করতে নির্দেশনা দেন। এছাড়া নড়াইল সদর ও লোহাগড়া উপজেলায় এডিপির বিশেষ বরাদ্দ দেওয়ার দাবি জানান মাশরাফী। সর্বোচ্চ বরাদ্দ দিতে মন্ত্রী ও সচিব তাকে প্রতিশ্রুতি দেন ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ঃ স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামালের কাছে লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নে পুলিশ ফাঁড়ি নির্মাণের আবেদন জানান মাশরাফী এমপি। এসময় মন্ত্রী পুলিশ মহাপরিদর্শক মহোদয়কে এবিষয়ে দ্রুত ব্যবস্হা গ্রহনের কথা বলেন। এছাড়াও লোহাগড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনকে তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীতকরণের আবেদন করেন নড়াইল এক্সপ্রেস।

নড়াইল সদর ও লোহাগড়া ফায়ার সার্ভিস স্টেশনকে অত্যাধুনিক মোটরসাইকেল দিবেন জানিয়ে প্রতিশ্রুতি দেন মন্ত্রী। এই মোটরসাইকেলগুলো নড়াইল জেলার ওলিতেগলিতে ছোটখাটো আগুন নেভানোর জন্য দ্রুতসময়ে কাজ করতে সহায়ক হবে। সাক্ষাতকালে পুলিশ মহাপরিদর্শক জনাব জাভেদ পাটোয়ারি উপস্থিত ছিলেন।তার সঙ্গে ও শুভেচ্ছা বিনিময় করেন সংসদ সদস্য মাশরাফী মোর্ত্তজা।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ এমপির নিকট গোটা নড়াইল জেলাকে শতভাগ বিদ্যুতায়ন করতে কার্যকর ব্যবস্থা নেওয়ার আবেদন জানান নড়াইল ২ এর এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। এছাড়া নড়াইল জেলার জন্য যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২, মনিরামপুরের স্থলে নড়াইল জেলায় পল্লী বিদ্যুৎ সমিতির সদরদপ্তর স্থাপনের আবেদন করেন সাংসদ মাশরাফী। নড়াইল সদর পৌর এলাকায় ওজোপাডিকো বিদ্যুৎ সরবরাহ করেছে। কিন্তু এখনও পৌর এলাকা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসেনি। এবিষয়ে প্রতিমন্ত্রী খুলনার ওজোপাডিকোর এমডিকে ফোন দিয়ে দ্রুত ব্যবস্থা নিতে কঠোর নির্দেশনা দেন।

এছাড়া, যশোর পল্লী বিদ্যুৎ সমিতির জিএমকেও ফোন দিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মহোদয়কে নড়াইলের উক্ত বিষয়গুলি দ্রুত বাস্তবায়নের কথা বলেন জনাব নসরুল হামিদ।

সাক্ষাতের পর মাননীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার ভেরিভাইড ফেসবুকে পেজে মাশরাফী বিন মোর্ত্তজা এসেছিলেন জানিয়ে পোস্ট করেন। যেখানে তিনি লিখেন, “নড়াইলের সংসদ সদস্য মাশরাফী। সারা দেশের তরুণদের আইকন। সংসদ সদস্য নির্বাচিত হয়েই বিভিন্ন মন্ত্রণালয়ে যাচ্ছেন তাঁর এলাকার সমস্যা সমাধানে। আজ দুপুরে হঠাৎ দেখি আমার মন্ত্রণালয়ে নড়াইলের বিদ্যুৎ বিষয়ে কথা বলতে মাশরাফী চলে এসেছেন।”

বস্ত্র ও পাট মন্ত্রণালয়: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক তার মন্ত্রণালয়ে মাশরাফী বিন মোর্ত্তজাকে দেখেই বলেন, “এই যে আমাদের রিয়েল হিরো চলে এসেছে”। তখন মাশরাফী বিন মোর্ত্তজা মাননীয় মন্ত্রীকে বলেন”আমি রিয়েল হিরো নই, আপনি হলেন বাংলাদেশের রিয়েল হিরো,একজন খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। আপনার প্রতি আমার শ্রদ্ধা। ”

কথোপকথনের এক পর্যায়ে নড়াইল জেলার ট্রেক্সটাইল ভকেশনাল ইনস্টিটিউট ভবন নির্মাণের আবেদন করেন সাংসদ মাশরাফী মোর্ত্তজা। তখন এবিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। এছাড়া, নড়াইলের উন্নয়নের জন্য তার মন্ত্রণালয় থেকে যা যা করণীয় তা করবেন বলে জানান বীর মুক্তিযোদ্ধা জনাব গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এম.পি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের সাথে সাক্ষাতকালে তিনি জানান, লোহাগড়া উপজেলায় ১৫টি, সদর উপজেলার ১৫টি ও কালিয়া উপজেলায় ১৫টি সর্বমোট ৪৫ টি বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ দ্রুত শুরু হবে এবং তিনি নতুন করে যে ভবনগুলি করা দরকার তার একটি তালিকাও দিতে বলেছেন মাশরাফী বিন মোর্ত্তজাকে।

পানিসম্পদ মন্ত্রণালয়ঃ পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের সহিত সাক্ষাতকালে মাশরাফী বিন মোর্ত্তজা তাকে একদিন নড়াইল জেলার ভাঙনকবলিত স্থান পরিদর্শন করে আসতে অনুরোধ করেন। তিনি নড়াইলে আসার ইচ্ছা ব্যক্ত করেন। এসময় নড়াইলের নদী ভাঙন রোধ ও সার্বিক বিষয়ে মাননীয় উপমন্ত্রী, পানিসম্পদ বিভাগের ডিজি ও নড়াইলের নির্বাহী প্রকৌশলীকে বিশেষ দিকনির্দেশনা দেন। নতুন করে কোটাকোল ইউনিয়নের নদী ভাঙ্গন রোধে আরও তিনটি স্থানে কাজ (কোটাকল ইউনিয়নের কোয়ারগাথী, তেলকাড়া, রাজপাশা গ্রামে) শুরুর নির্দেশ দেন ।

আইন সচিব ও আইজি প্রিজনঃ আইন মন্ত্রণালয়ের সচিব ও আইজি প্রিজনের সহিত সৌজন্য সাক্ষাত হয় নড়াইল-২ আসনের সংসদ সদস্যের। তারা সকলে মাশরাফী বিন মোর্ত্তজাকে যেকোন প্রয়োজনে নড়াইলবাসীর পাশে থাকার কথা দেন।

মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে গিয়ে নড়াইল জেলা,সদর ও লোহাগড়া উপজেলা প্রানিসম্পদ অফিসের শূন্য পদ ও প্রয়োজনীয় লজিস্টিকস দ্রুত সরবরাহের ব্যবস্থা নিতে বলেন। এসময় সচিব রইছ উল আলম মন্ডল জীবন্ত কিংবদন্তী মাশরাফী বিন মোর্ত্তজাকে পেয়ে খুবই উচ্ছ্বাস প্রকাশ করেন এবং বলেন, “মাশরাফী আমাদের ১৭ কোটি মানুষের আবেগ। আমি ইনশাআল্লাহ মাশরাফীর নড়াইলের পাশে সবসময় আছি”

পানিসম্পদ সচিবঃ পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার চিত্রা নদীর ২০ কি.মি খননের কাজ দ্বিতীয় ধাপে শুরু হবে বলে নিশ্চিত করেন ও এবিষয়ে ডিজি ও নির্বাহী প্রকৌশলীকে নির্দেশনা প্রদান করেন। এসময় জনাব আনোয়ার বলেন,”মাশরাফী আসলেই মনটা ভালো হয়ে যায়।”তিনি নড়াইলের উন্নয়ন বিষয়ে সাংসদ মাশরাফী মোর্ত্তজাকে বলেন, “নড়াইলে নদী ভাঙ্গনের কাজ চলছে,সেটি চলবে”।কাজ বন্ধ হবে না বলে তিনি সংশ্লিষ্টদের সকলের উপস্থিতিতে নির্দেশ দেন। নড়াইলের লোহাগড়া উপজেলার কয়েকটি নদী ভাঙনকবলিত এলাকায় ভাঙনরোধে ব্যবস্থা নেওয়ার আবেদনের প্রেক্ষিতে সচিব তখন থেকেই ভাঙনরোধে কাজ শুরু করার নির্দেশনা প্রদান করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ডিজি নার্স) এর সহিত সাক্ষাতে নড়াইল সদর হাসপাতাল ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য পর্যাপ্ত সংখ্যক নার্স পদায়নের বিষয়ে কথা বলেন নড়াইল এক্সপ্রেস। তিনি দ্রুত এ সমস্যা সমাধানের
আশ্বাস দেন ।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ে গেলে ওই মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, নড়াইল জেলায় অতিসত্বর মহিলা বিষয়ক অধিদপ্তর কমপ্লেক্স ভবন নির্মাণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলেন।

সৌমেন পরিশেষে লেখেন, “একটা মানুষ কতোটা পরিশ্রম করছেন তার জেলার মানুষের জন্য। তিনি শুধু আবেদন করেই ক্ষান্ত থাকেন না, আমাদের দৃঢ় বিশ্বাস আছে এগুলো তিনি বাস্তবায়নও করিয়ে নিয়ে আসবেন পূর্বের ন্যায়।”