সিরাজগঞ্জে ঘূর্ণিঝড় ফণির প্রভাবে যমুনা নদী গর্ভে স্কুল!

9
24

স্টাফ রিপোর্টার

অসময়ে যমুনা নদীর ভাঙনে সিরাজগঞ্জের কাজীপুরে তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয় নদী গর্ভে ধ্বসে গেছে। শনিবার (৪মে) বিকেলে ঘূর্ণিঝড় ফণির সৃষ্ট অতিরিক্ত বৃষ্টির ফলে যমুনার উজানের ঢলে এবং বাঁধ ভাঙ্গন রোধে জিও ব্যাগ ভর্তি বালুর বস্তা সরে যাওয়ায় পুরো স্কুলটি নদী গর্ভে ধ্বসে পড়ে।

তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিন জানান, অসময়ে যমুনার অতিরিক্ত উজানের স্রোতে বাঁধের ভাঙন এবং দক্ষিণ দিক থেকে আসা প্রবল ঝড়ো হাওয়ার কারণে স্কুলটি নদী গর্ভে ভেঙে পড়েছে।

স্থানীয় মেম্বার শাহাদাত জানান, অসময়ে বাঁধের ভাঙন রোধে দুই মাস আগে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর মুখপাত্র মোহাম্মদ নাসিমের পুত্র সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়কে অবগত করার পর তিনি ভাঙন পরিদর্শনে এসে পানি উন্নয়ন বোর্ডের কতৃপক্ষকে ভাঙন রোধে প্রয়োজনীয় নির্দেশ দেন।

কিন্তু পাউবোর বরাদ্ধকৃত ২০ হাজার বস্তা বালু ভর্তি জিও ব্যাগ দেওয়ার কথা থাকলেও ৪ হাজার বস্তা ডাম্পিং করে। এ ব্যাপারে বার বার উপজেলা চেয়ারম্যান এবং টিএনও কে অবগত করেও কোন লাভ হয়নি। উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান এবং পাউবোর প্রকৌশলীকে মুঠোফোনে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।