সিরাজগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ

0
10

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জ জেলা পরিষদের উদ্দোগে শাহজাদপুর উপজেলার দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। প্রায় ৫ শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় শাহজাদপুর পৌর শহরের গৌরী সিনেমা হল সংলগ্ন স্থানে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়। শীতবস্ত্র বিতরণের পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী উপাধ্যাক্ষ জনাব রফিকুল ইসলাম বাবলা।

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসলাম শেখ এর সঞ্চালনয় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যাক্ষ রফিকুল ইসলাম বাবলা, জেলা পরিষদ সদস্য জনাব মৌসুমী খান, শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি শ্রী বিমল কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, মোঃ আনসার আলী, শাহজাদপুর সরকারি কলেজের সাবেক জিএস ও সাবেক ছাত্রনেতা পলাশ আহমেদ, লাভলী আক্তার, কুরবান আলী, যুবলীগ নেতা আলামিন শেখ প্রমূখ।

সভাপতির বক্তব্যে উপাধ্যাক্ষ রফিকুল ইসলাম বাবল বলেন, শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগে আমার পিতা মরহুম পিতা বীরমুক্তিযোদ্ধা মরহুম রহমতুল্লাহ্ সরকার জীবদ্দশায় ১৯৭৫ সাল থেকে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের হাল ধরেন এবং টানা ১৫ বছর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও ৫ বছর সভাপতির দায়িত্ব পালন করে আ.লীগের চরম দুর্দিনে শাহজাদপুর উপজেলা আ.লীগকে সংগঠিত করেছেন।

পারিবারিকভাবেই রফিকুল ইসলাম বাবলা মুজিবীয় আদর্শে উজ্জীবীত হয়ে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত হন। গত ১৯৮৬ সালে এসএসসি পাশ করে তিনি শাহজাদপুর সরকারি কলেজে ভর্তি হন এবং তখন থেকে সরাসরি ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। ১৯৮৬ সাল থেকে একটানা ১৫ বছর তিনি শাহজাদপুর থানা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে ছাত্রলীগে নেতৃত্ব দেন এবং পরবর্তীতে গত ২০০৪ সাল থেকে ১৪ সাল পর্যন্ত ১০ বছর শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে উপজেলা আ’লীগে নেতৃত্ব দেন।

তিনি সর্বস্তরের জনগণের কাছে ও দলীয় নীতি নির্ধারকদের আগামী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসাবে আওয়ামী লীগের মনোনয়ন দাবি করেন। নির্বাচিত হয়ে অতীত সকল চেয়ারম্যানদের চেয়ে শাহজাদপুরের উন্নয়ন ব্যাপক ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। তার বক্তব্যে উপস্থিত জনসাধারণ ও নেতাকর্মীরা উচ্ছাশিত ভাবে হাততালি ও দলীয় শ্লোগান দিয়ে স্বাগত জানান। পরে শতাধিক দরিদ্র ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।