নড়াইলের দুটি আসনে ২৪জন প্রার্থীর মনোনয়নপত্র জমা

163
29

স্টাফ রিপোর্টার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুটি আসনে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে নড়াইল-১ আসনে ১১জন এবং নড়াইল-২ আসনে ১৩ জন প্রার্থী মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বুধবার (২৮ নভেম্বর) জেলা রিটার্নিং অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে। এদিকে নড়াইল-১ ও নড়াইল-২ আসনে বিএনপি ও শরিক দলের ৬জন এবং নড়াইল-১ আসনে আ’লীগ ও শরিক দলের ২জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নড়াইল-১ আসনে যেসব প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী এ আসনের বর্তমান এমপি কবিরুল হক মুক্তি ও ১৪ দলের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের শরীফ নূরুল আম্বিয়া, (এ আসনে মহাজোটের প্রার্থী এখনও চুড়ান্ত হয়নি) বিএনপি মনোনীত জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, এস.এম সাজ্জাদ হোসেন এবং এস.কে.এম সাজ্জাদ হোসেন (এ আসনেও প্রার্থী চুড়ান্ত হয়নি) জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের মোঃ খবির উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী শেখ মিজানুর রহমান, মোঃ মুনছুরুল হক, ওমর আলী, সিকদার মোঃ শাহাদত হোসেন। মোট ১১জন।

নড়াইল-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জেলা শাখার সভাপতি নড়াইল-২ আসনের বর্তমান এমপি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, বিএনপি মনোনীত শরীফ কাসাফুদ্দোজা কাফী, ২০ দলীয় জোটের শরিক এনপিপির চেয়ারম্যান এ জেড এম ডঃ ফরিদুজাজামান ও এ আসনের সাবেক এমপি মুফতি শহিদুল ইসলাম (এ আসনেও ঐক্যজোটের মনোনয়ন চুড়ান্ত হয়নি), জেলা জাতীয় পার্টির সভাপতি ফায়েকুর জামান ফিরোজ, ইসলামী আন্দোলনের জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম নাছির উদ্দিন, স্বতন্ত্র মুফতি তালহা ইসলাম, ফকির শওকত আলী, মোঃ মনির হোসেন, এনপিপি (নিলু)মোঃ মনিরুল ইসলাম, স্বতন্ত্র মোঃ জামাল উদ্দীন, মোঃ মাহবুবুর রহমান -মোট ১৩জন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, নড়াইল-১ আসনে তিন জন এবং নড়াইল-২ আসনে তিনজনকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে। পরবর্তীতে প্রার্থীতা চুড়ান্ত করা হবে।