নন্দিত অভিনেত্রী রাণী সরকার আর নেই, প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

9
22

ডেস্ক রিপোর্ট

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ঢাকাই চলচ্চিত্রের সোনালী দিনের নন্দিত অভিনেত্রী রাণী সরকার মারা গেছেন। শনিবার ভোর ৪টায় ধানমন্ডির ইডেন মাল্টি কেয়ার হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুস ও বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন।

এফডিসিতে বেলা ২টায় তার জানাজা হয়। এরপর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার সোনাতলা গ্রামে জন্ম রাণী সরকারের। চলচ্চিত্রে অবদানের জন্য ২০১৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে আজীবন সম্মাননা দেওয়া হয় তাকে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনেত্রী রানী সরকারের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। আজ এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, চলচ্চিত্রের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তিনি আরো বলেন, বরেণ্য এই শিল্পীর মৃত্যু বাংলা চলচ্চিত্রের এক অপূরণীয় ক্ষতি হলো। প্রধানমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

রাণী সরকারের চিকিৎসায় দুই দফায় সহায়তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দফায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২০ লাখ টাকা সহায়তার পর ২০১৬ সালে তাকে ফের সাড়ে ৫ লাখ টাকা দিয়েছিলেন শেখ হাসিনা।