কালিয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদা দাবী, মারধর ও নথি বিনষ্টের অভিযোগে মামলা

7
22

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যার বিরুদ্ধে ইউনিয়ন ভূমি কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা সৈয়দ মুস্তাফিজুর রহমানের নিকট চাঁদা দাবি করে শারীরিকভাবে লাঞ্ছিত, সরকারি নথিপত্র বিনষ্ট ও প্রাণনাশের ঘটনায় কালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৩ জুলাই) পেড়লী ইউনিয়ন ভূমি কার্যালয়ের এ ঘটনায় চেয়ারম্যান জারজিদ মোল্যাকে আসামী করে কালিয়া থানায় বৃহস্পতিবার দুপুরে মামলাটি অন্তর্ভূক্ত করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।

অভিযোগে জানা যায়, পেড়লী ইউনিয়ন উপ-সহকারী কর্মকর্তা সৈয়দ মুস্তাফিজুর রহমান যোগদানের পর থেকে ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা বিভিন্ন অজুহাতে চাঁদাদাবি করে আসছেন। তিনি তা দিতে অপারগতা প্রকাশ করলে গত ২৬ মে বিকাল চারটায় জারজিদ তার দলবল নিয়ে পেড়লী ভূমি কার্যালয়ের কক্ষের দরজা বন্ধ করে মুস্তাফিজুর রহমানকে কিল, ঘুষি, লাথি ও চড় থাপ্পর মারতে থাকেন। এক পর্যায় চেয়ারম্যান কাঠ দিয়ে মুস্তাফিজুরের মাথায় অ্যালোপাথাড়িভাবে আঘাত করে ভয়তীতি দেখিয়ে চাঁদা দাবি করে প্রাণনাশের হুমকি দেন। বিষয়টি কালিয়া সহকারি কমিশনারকে (ভূমি) অবহিত করেন। এতে জারজিদ মোল্যা মুস্তাফিজুর রহমানের ওপর ক্ষিপ্ত হয়ে ৬/৭ জনের একটি পেটোয়া বাহিনী নিয়ে ৩ জুলাই দুপুর ১২টার দিকে পেড়লী ভূমি কার্যালয়ের কক্ষে অবৈধভাবে প্রবেশ করে ভাংচুর ও নথিপত্রসহ প্রায় ১২ লাখ টাকার ক্ষতিসাধন করে। এভাবে সরকারি কাজে বাঁধা প্রদানসহ অশ্লীল ভাষায় গালি-গালাজ করে পরবর্তীতে অফিসে আসতে নিষেধ করেন ওই কর্মকর্তাকে। এ ঘটনায় চেয়ারম্যান জারজিদ মোল্যার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭-৮জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।

এ প্রসঙ্গে মতামত জানতে পেড়লী ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা সৈয়দ মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নিরাপত্তাজনিত কারণে এসব অভিযোগ ও মামলার বিষয়ে কথা বলতে রাজি হননি। তিনি ঘটনার বিষয়টি সম্পর্কে উপজেলা সহকারি কমিশনারের (ভূমি) সঙ্গে কথা বলার পরামর্শ দেন।’

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, ‘মামলার বিষয় সম্পর্কে অবগত আছি। দীর্ঘদিন যাবত চেয়ারম্যানের সঙ্গে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা সৈয়দ মোস্তাফিজুর রহমানের বিভিন্ন সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। যে বিষয়ে থানায় মামলা হওয়ায় পুলিশ তদন্ত করছেন।’

পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা একই প্রসঙ্গে জানান,‘ আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। যড়যন্ত্রমুলকভাবে আমার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সঠিক তদন্ত হলে এর সত্যাতা পাওয়া যাবে।’ কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ শমসের আলী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে’।