শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় পেলো উইন্ডিজ

9
6

ডেস্ক রিপোর্ট

পোর্ট অব স্পেন টেস্টে শ্রীলংকাকে ২২৬ রানের বড় ব্যবধানে হারালো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়রা। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪১৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৮৫ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। এরপর ৭ উইকেটে ২২৩ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষনা করে ক্যারিবীয়রা। ফলে ম্যাচ জয়ের জন্য ৪৫৩ রানের টার্গেট খেলতে নেমে ২২৬ রানে শ্রীলঙ্কা অল আউট হলে ২২৬ রানে ম্যাচ জয় লাভ করে ওয়েস্ট ইন্ডিজ।

এরআগে, প্রথম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ক্যারিবিয়রা। ডওরিচের অপরাজিত ১২৫ রানের সুবাদে ৮ উইকেটে ৪১৪ রানে ইনিংস ঘোষনা করে উইন্ডিজ। জবাবে, সফরকারী শ্রীলংকা ১ম ইনিংসে মাত্র ১৮৫ রানে অল আউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অধিনায়ক চান্দিমাল। ক্যারিবিয়দের পক্ষে কামিন্স ৩টি এবং গ্যাবরিয়েল ও রোচ ২টি করে উইকেট দখল করে।

২২৯ রানের লিড নিয়ে ২য় ইনিংসে ব্যাট করতে নামলে পাওয়ালের ৮৮ রানের ওপর ভর করে ৭ উইকেটে ২২৩ রানে ইনিংস ঘোষনা করলে ৪৫৩ রানের লক্ষ্য দাড়ায় লংকানদের সামনে।

২য় ইনিংসে খেলতে নেমে কুশল মেন্ডিসের সেঞ্চুরি সত্ত্বেও মাত্র ২২৬ রানে অল আউট হয়ে যায় সফরকারী দল। মেন্ডিস ২১০ বলে ১০ চার আর দুটি ছক্কায় ১০২ রান করে। ১৫ রানে ৪ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার চেইস। বিশু ৩ উইকেট নেন ৪৮ রানে। প্রথম ইনিংসের চমৎকার সেঞ্চুরিতে ম্যাচ সেরার পুরস্কার জেতেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ডওরিচ।

আগামী বৃহস্পতিবার শুরু হবে দ্বিতীয় টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪১৪/৮ ডি (ডওরিচ ১২৫*; কুমারা ৯৫/৪)

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৮৫/১০ (চান্দিমাল ৪৪; কামিন্স ৩৯/৩)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ২২৩/৭ ডি (পাওয়েল ৮৮; কুমারা ৪০/৩)

শ্রীলঙ্কা ২য় ইনিংস: (লক্ষ্য ৪৫৩) ২২৬/১০ (মেন্ডিস ১০২; গ্যাব্রিয়েল ২/৫২, বিশু ৩/৪৮, চেইস ৪/১৫)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ২২৬ রানে জয়ী।

ম্যাচ সেরাঃ ডওরিচ

সিরিজঃ ৩ ম্যাচের সিরিজ ওয়েস্ট ইন্ডিজ ১-০তে এগিয়ে।