বাংলাদেশের মর্যাদা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে নড়াইলে আনন্দ শোভাযাত্রা

21
6

স্টাফ রিপোর্টার

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে বাংলাদেশের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে নড়াইলে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও পাওয়ার পয়েন্টের মাধ্যমে জেলার অর্জিত সাফল্য প্রদর্শন করা হয়।

বৃহস্পতিবার (২২ মার্চ) সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয় এবং দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলার প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এসময় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদেও চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সিদ্দিকুর রহমান, সদও হাসপাতালের তত্বাবধায়ক, সিভিল সার্জন ডাঃ আসাদ-উজ-জামান মুন্সি প্রমুখ। এছাড়া আলোচনা সভায় সাংবাদিক, আইনজীবী, নারী নেত্রী, মুক্তিযোদ্ধাসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতেই জেলা প্রশাসনের পক্ষ থেকে নড়াইল জেলার সাম্প্রতিক উন্নয়ন চিত্র নিয়ে একটি ভিডিও প্রদর্শন করা হয়। পরবর্তীতে জেলা তথ্য অফিসার জনাব মেহেদী হাসান নড়াইল জেলার শিক্ষা, স্বাস্থ্য, সেবাখাতে সামগ্রিক অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে অর্জনের একটি চিত্র পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন। আলোচনা সভায় সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ নড়াইলের প্রেক্ষিতে তাদের স্ব স্ব ক্ষেত্রের উন্নয়ন চিত্র সম্পর্কে সকলকে অবহিত করেন।