নড়াইলে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

47
19

স্টাফ রিপোর্টার

“উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নড়াইল জেলা লিগ্যাল এইড কমিটি, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার আয়োজনে শনিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় জেলা জজ আদালত চত্ত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্ত্বরে গিয়ে শেষ হয়।

পরে শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় নড়াইল জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ মোঃ শেখ আবদুল আহাদের সভাপতিত্বে সভায় নড়াইল-২ এর সংসদ সদস্য অ্যাডঃ শেখ হাফিজুর রহমান, জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড: সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড: সুবাস চন্দ্র বোস, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ ফয়জুল আমির লিটু, নড়াইল পৌর মেয়র মো: জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, পিপি অ্যাড: এমদাদুল হক, জিপি অ্যাড: অচিন কুমার চক্রবর্তী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ গোলাম নবী, সাধারণ সম্পাদক অ্যাডঃ পরিতোষ বাগচী , এডিশন্যাল পিপি ও নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাড: আলমগীর সিদ্দিকী, বিচারকবৃন্দ, আইনজীবীসকল, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা ও লিগ্যাল এইড কমিটির মাধ্যমে অসহায় ও দরিদ্রদের আইনগত সহায়তা প্রদান করা হয়ে থাকে। পাশাপাশি বিকল্প বিরোধ নিষ্পত্তিসহ বিভিন্ন প্রশংসনীয় উদ্যোগে মাধ্যমে মানুষের মাঝে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। এর মাধ্যমে হতদরিদ্ররা আইনী সেবা পাচ্ছেন। সমাজের গরীব ও অসহায় মানুষ যেন বিনামূল্যে আইনী সেবা যাতে পেতে পারে, সেক্ষেত্রে সকলকে আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানানো হয়।