নড়াইলের কালিয়ায় ডিশলাইনের তা’র কে’টে দেয়ার প্রতিবা’দে মানববন্ধন ও বি’ক্ষো’ভ মি’ছি’ল

4
42
নড়াইলের কালিয়ায় ডিশলাইনের তা'র কে'টে দেয়ার প্রতিবা'দে মানববন্ধন ও বি'ক্ষো'ভ মি'ছি'ল
নড়াইলের কালিয়ায় ডিশলাইনের তা'র কে'টে দেয়ার প্রতিবা'দে মানববন্ধন ও বি'ক্ষো'ভ মি'ছি'ল

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলায় মধুমতি ক্যাবল ডিশলাইনের তা’র দু*র্বৃ*ত্তরা কে’টে দেয়ার প্রতিবা’দে ও সু’ষ্ঠু বি’চার দা’বিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে কালিয়া উপজেলা সদরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া বি’ক্ষো’ভ মি’ছিল করেন ভূ’ক্তভো’গীরা।

এ সময় বক্তব্য রাখেন-মধুমতি ক্যা’বল ডিশলাইনের মালিক আসলাম ভূঁইয়া, আলি সরদার, শাহাব উদ্দিন সাবু, ফিরোজ, রাকিবসহ ক্ষ’তিগ্র’স্থ ব্যবসায়ীরা। ক্ষ’তিগ্র’স্থরা জানান, গত সোমবার সন্ধ্যায় কালিয়ার বড়দিয়া এলাকায় হঠাৎ করে ডিশলাইনের তা’র কে’টে দেয় দু’র্বৃ’ত্তরা।

এর আগে গত ৩ অক্টোবর রাতে দু’র্বৃ’ত্তরা আরো চারটি এলাকার ডিশলাইন কে’টে দেয়। তাদের লাইন কে’টে দিয়ে খুলনা থেকে আনা অ’বৈধ ডিশলাইন সংযোগ দিচ্ছে তারা। এতে মধুমতি ক্যাবল ডিশলাইন ব্যবসায়ীদের ব্যাপক আর্থিক ক্ষ’তি হয়েছে। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত কালিয়া ও নড়াগাতি থানা এলাকায় অ’নির্দিষ্ট’কালের জন্য ডিশলাইন ব’ন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। এতে প্রায় ১০ হাজার গ্রাহক সব ধরণের চ্যানেল দেখা থেকে ব’ঞ্চিত রয়েছেন।

ক্ষ’তিগ্র’স্থরা আরো বলেন, নীতিমালা অনুযায়ী এক জেলার ডিশলাইন অন্য জেলা সং’যোগ দিতে পারবে না। তবুও খুলনা থেকে এনে ডিশসং’যোগ কালিয়া ও নড়াগাতির বিভিন্ন এলাকায় দেয়া হয়েছে। বৈ’ধ ভাবে পরিচালনার পরও একটি মহল আমাদের ডিশ ব্যবসায় বাঁ’ধা দিচ্ছে।

এ পরিস্থিতিতে ডিশলাইন নির্বি’ঘ্নে চালু রাখার দাবি জানিয়েছেন সংশ্লি’ষ্টরা। এছাড়া এ ঘটনায় জ’ড়িতদের দ্রুত আ’ইনের আওতায় আনার দা’বি জানিয়ে গত রোববার দুপুরে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর অভিযো’গ দা’য়ের করেন ভূ’ক্তভো’গীরা। এরই মধ্যে সোমবার রাতে আবারো তার কে’টে দিয়েছে তারা। এদিকে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা ও নড়াগাতি থানার ওসি রোকখানা খাতুন বিষয়টি সমাধানের আশ্বা’স দিয়েছেন।