অন্যায়ভাবে জাতীয় টিটি দল থেকে রুমি ও সালেহাকে বাদ দেয়ার প্রতিবাদে নড়াইলে সংবাদ সম্মেলন

4
49

স্টাফ রিপোর্টার

জাতীয় টেবিল টেনিসের মহিলা জাতীয় দল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মৌমিতা আলম রুমী ও ৫ বারের চ্যাম্পিয়ন সালেহা পারভীনকে বাদ দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জাতীয় দলের এবং নড়াইলের টিটি খেলোয়াড়বৃন্দ। আসন্ন এস এ গেমস-এর জন্য জাতীয় টিটি নারী দল গঠনের সময় গত ১লা অক্টোবর ক্যাম্পে ডাক পাবার আগ মূহুর্তে তাদেরকে বাদ দিয়েছে টিটি ফেডারেশন।

নড়াইল টেবিল টেনিস একাডেমীতে বৃহস্পতিবার (১০ অক্টোবর) সাড়ে ১০টায় সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় পুরুষ এককের ৫ বারের চ্যাম্পিয়ন মাহাবুব বিল্লাহ। ফেডারেশন বর্তমান সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাবেক দুই সাধারণ সম্পাদক হাসান মুনীর ও এটিএম শামসুল আলমের চাপে এই দুইজন জাতীয় খেলোয়াড়কে দল থেকে বাদ দিয়েছেন বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বর্তমান চ্যাম্পিয়ন মৌমিতা আলম রুমী,জাতীয় পুরুষ দলের খেলোয়াড় পরাগ, জাবেদ ও স্থানীয় টিটি খেলোয়াড় ও কোচবৃন্দ।

বর্তমান জাতীয় পর্যায়ে নারী চ্যাম্পিয়ন ও দেশের এক নম্বর নারী টিটি খেলোয়াড় রুমি অভিযোগ করেন, ফেডারেশন তাদের কাছ থেকে দু বেলার অনুশীলনের জন্য লিখিত নিলেও অন্যায়ভাবে বাদ দিয়েছে। লিখিত নেবার পরেও শেষ মুহুর্তে তাদের জাতীয় দল থেকে বাদ দেয়ায় এই দুই খেলোয়াড় হতাশ। ক্ষুব্ধ জাতীয় টিটি দলের অধিকাংশ খেলোয়াড়।

সাংবাদিক সম্মেলনে এস এ গেমসে ডাকা পাওয়া জাতীয় টিটি খেলোয়াড় পরাগ অভিযোগ করে বলেন, ফেডারেশনের বর্তমান সহ-সভাপতি হাসান মুনীরের নানা দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ও তার অপসারণের দাবীতে এর আগে ঢাকায় সংবাদিক সম্মেলন করায় ক্ষিপ্ত হয়ে সালেহা ও রুমীকে বাদ দেয়া হয়েছে।

জানা যায়, একমাত্র এস এ গেমস-এ এই টিটির সাফল্য রয়েছে। গত এস এ গেমস-এ রুমী নিজে দুটি সেট জিতে দেশের জন্য ব্রোঞ্জ এনে দিয়েছিলেন। সেই রুমীকে বাদ দেয়ায় এবারে টেবিল টেনিসে পদক আনা সম্ভব হবে না বলে টিটি খেলোয়াড়রা অভিযোগ করেন।

দেশের কিংবদন্তী টেবিল টেনিস খেলোয়াড় মাহাবুব বিল্লাহ ও নড়াইল জেলার কোচ ইসমাইল জানান, দেশের টেবিল টেনিসের ৭০ ভাগ খেলোয়াড়ই নড়াইলের। এবারের জাতীয় টিটি দলের নড়াইল জেলার অর্ধেক খেলোয়াড় রয়েছে। দেশের টেবিল টেনিস ধ্বংস করতে ফেডারেশন কর্মকর্তাদের এহেন ভুমিকার নিন্দা জানিয়ে জাতীয় স্বার্থে টেবিল টেনিসকে বাচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।