নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিস এর আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

0
11
নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিস এর আলোচনা ও দোয়া অনুষ্ঠিত
নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিস এর আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

“জাতির পিতার রক্তের ঋণ, দক্ষ জাতি গড়ার শপথ নিন”এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিস এর আলোচনা ও দোয়া অনুষ্টিত হয়েছে। সোমবার জেলা প্রাথমিক শিক্ষা অফিস, নড়াইল এর আয়োজনে পিটিআই, নড়াইল এর সভা কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম। সভায় প্রধান অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব মোঃ জাহাঙ্গীর আলম ,নড়াইল জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ও তার জীবনী সম্পর্কে আলোকপাত করার জন্য এবং সোনার বাংলা গড়ার নির্দেশনা প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহঃ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম, পিটিআই নড়াইল এর সুপারিন্টেন্ডেন্ট শাহিদা খাতুন, নড়াইল। সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রনোতোষ কুমার সেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল বাশার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব মকশুদুল হক, ইউআরসি ইনস্ট্রাক্টর মোঃ আলমগীর হোসেন, শিক্ষকদের পক্ষ থেকে জনাব মোঃ আশিকুর রহমান দীপ, মোঃ জাকির হোসেন বিপ্লব, মোঃ হাসিবুর রহমান, মোসাঃ নুরজাহানসহ অনেকে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন মাহাফুজা ইয়াসমিন শ্রাবণী ও মোঃ আজিজুর রহমান।

বক্তারা বঙ্গবন্ধুর ছেলেবেলা, ছাত্রজীবন, রাজনৈতিক জীবন, ৫২র ভাষা আন্দোলন, ৫৪ যুক্তফ্রন্টের নির্বাচন, ৬৬ র ছয়দফা, ৬৯এ গণ অভূথ্যান,৭০ এর নির্বাচন, ৭১ এ মুক্তিযুদ্ধ এবং ৭৫ এ ১৫ই আগষ্টের নারকীয় হত্যাকান্ডের ধারাবাহিক আলোচনা করা হয় এবং সবশেষে মাওলানা ওয়াকিউজ্জামান ১৫ই আগষ্ট শাহাদাৎ বরনকারী সকলের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।