নড়াইলের সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরূদ্ধে গাফিলতির অভিযোগ!

0
44
নড়াইলের সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরূদ্ধে গাফিলতির অভিযোগ!
নড়াইলের সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরূদ্ধে গাফিলতির অভিযোগ!

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অনুকুলে বরাদ্দ দেয়া উন্নয়ন প্রকল্প সম্পর্কে সংশ্লিষ্টদের অবগত না করা এবং বাস্তবায়ন না হওয়ায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ২০২২-২০২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা – নগদ অর্থ) কর্মসূচির আওতায় গৃহীত উন্নয়নমুলক খাতে সদর উপজেলার সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদের সামনে এবং পিছনে বালু দ্বারা ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণের জন্য ১ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থের কোন কাজ দৃশ্যমান না হওয়ায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

অপর দিকে একই ইউনিয়নের সিংগাশোলপুর মাধ্যমিক বিদ্যালয়ে টাইলস করন ও মঞ্চ নির্মাণের জন্য ১ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অথচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি এ বিষয়ে কিছুই জানেন না। বরাদ্দকৃত টাকার কাজ হয়েছে কি-না? এমন প্রশ্ন শুনে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খায়রুজ্জামান খায়ের হতবাক হন। এছাড়া এ ইউনিয়নে উক্ত প্রকল্পের আওতায় প্রামীন সড়কের মাটির কাজে দুর্নীতি অনিয়মের সীমাহীন অভিযোগ উঠেছে। সিংগাশোলপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মোড়ল জানান, তার বিদ্যালয়ে কোন কাজ করা হয়নি। বরাদ্দ হয়েছে কি-না ? সে বিষয়ে তিনি বিছুই জানেন না।

এ বিষয়ে সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম হিটু বলেন, জমিতে ধানের কাজ চলছে। ধান কাটা শেষ হলে কাজ করা হবে।

এ বিষয়ে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা বলেন, প্রকল্পগুলি বাস্কবায়ন করার জন্য চেয়ারম্যানকে অনুরোধ করা হয়েছে। তিনি কাজ করে দিতে চেয়েছেন। কাজ না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় সচেতন মহল সিংগাশোলপুর ইউনিয়নের বরাদ্দকৃত সকল প্রকল্প গুলো সঠিক ভাবে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।