হৃদয়ে নড়াইল এর উদ্যোগে ঈদ উপহার বিতরণ

0
12
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

রমজানের আত্মশুদ্ধির পর পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রতি বছর আমাদের সেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে নড়াইল গরিব, অসহায়, এতিম, বিধবা, প্রতিবন্ধী ও অসচ্ছল পরিবারের মুখে হাসি ফোটাতে নড়াইলে ঈদ উপহার বিতরণ করেছে। ঈদের উপহার হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও শাড়ী, লুঙ্গি, নগদ অর্থসহ চাউল, সেমাই, চিনি, সয়াবিন তেল, লবণ, পিয়াজ, সাবানসহ প্রয়োজনীয় রকমারী ঈদ সামগ্রী বিতরণ করা হয়। সমাজের দুস্হ ও অসহায়-বঞ্চিত মানুষের মাঝে হৃদয়ে নড়াইল গত কবছর ধরে সাধ্যমত কাজটি করে আসছে। দেশে ও প্রবাসে থাকা হৃদয়ে নড়াইল এর শুভাকাঙ্খীদের সহযোগিতা নিয়ে এ ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘হৃদয়ে নড়াইল’ এর উদ্যোগে গত এক সপ্তাহ যাবৎ এর সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান খান তুহিন, নাঈমা জব্বারী বনানী, মোঃ মাফুদুল হক লিখন, শায়লা আক্তার চুমকি, শিপন সোহাগ, চন্দন বিশ্বাস সহ অন্যান্য সদস্যরা নড়াইল সদর, লোহাগড়া ও কালিযা উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত অসহায় ও দুঃস্থ্যদের মাঝে এসব ঈদের উপহার বিতরণ করেন। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির এই বাজারে ঈদ উপহার পেয়ে খুশি বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

নড়াইলের শাহাবাদের স্বামী পরিত্যক্তা নুর জাহান বলেন, ‘হৃদয়ে নড়াইল’ এর দেওয়া শাড়ি পেয়ে আমি অনেক খুশি। ‘হৃদয়ে নড়াইল’ সভাপতি জনাব মাহফুজার রহিম বলেন, দেশ-বিদেশে অবস্থানরত আমাদের সংগঠনের সদস্যদের অনুদানের টাকায় মানবিক ও সেবামুলক কাজ করে থাকি। প্রতিবছরের মতো এবারও আমরা সাধ্যমতো ঈদ উপহার অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া পড়াশোনা, স্বাস্থ্যসেবা, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন সহ বিভিন্ন ধরনের কাজ করে চলেছে সংগঠনটি। আমি মনে করি, অসহায় ও দুঃস্থ্যদের পাশে দাড়ানোর জন্য আমাদের মতো অন্যান্য সংগঠন ও সমাজের বিত্তশালীদের এগিয়ে আসা প্রয়োজন।’