নড়াইলে মসজিদের টাকার হিসাব চাওয়ায় সংঘর্ষ, আহত-৬

0
27
নড়াইলে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে সংঘ*র্ষে ৮ জন জখ*ম
সংঘ'র্ষ

স্টাফ রিপোর্টার

মসজিদের টাকার হিসাব চাওয়াকে কেন্দ্র করে নড়াইলে দু’গ্রামবাসীর সংঘর্ষে কমপক্ষে ৬জন আহত হয়েছে। শনিবার (১ এপ্রিল) তারাবির নামাজের পর সদরের আলোকদিয়া ঈদগাহ জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটেছে। আহতরা হলেন সদরের আলোকদিয়া গ্রামের সাদ্দাম হোসেন, ছিরু মোল্যা, রিয়াদ মোল্যা, পার্শ্ববর্তী বোড়ামারা গ্রামের শরিফুল সিকদার, তরিকুল মোল্যা ও ভুট্টো সিকদার। সাদ্দাম হোসেনের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে স্থানান্তর করা হয়েছে। বাকিরা নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আলোকদিয়া ঈদগাহ জামে মসজিদের মসজিদ কমিটির অনুমতি ব্যতিত মসজিদের কোষাধ্যক্ষ আমিনুর সিকদার কয়েকদিন আগে মসজিদের দুটি পুরাতন সিলিং ফ্যান বিক্রি করেন। শনিবার তারাবির নামাজ শেষে মসজিদ কমিটির সভাপতি দাউদ মোল্যা কোষাধ্যক্ষ আমিনুরের কাছে ফ্যান বিক্রির হিসাব চাইলে সভাপতির সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে দু’গ্রপ লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নড়াইল সদর থানার ওসি মো. ওবাইদুর রহমান জানান, পুলিশ ঘটনার সাথে জড়িত চার জনকে আটক করেছে। আটককৃতরা হলো বোড়ামারা গ্রামের মসজিদ কমিটির কোষাধ্যক্ষ আমিনুর সিকদার, আলোকদিয়া গ্রামের মসজিদ কমিটির সভাপতি আবু দাউদ মোল্যা, লিয়াকত মোল্যা ও হাবিবর হোসেন। এ ঘটনায় এখনও মামলা হয়নি। শান্তি রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।