লোহাগড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতার হাত কুপিয়ে বিচ্ছিন্ন

0
10
লোহাগড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতার হাত কুপিয়ে বিচ্ছিন্ন
লোহাগড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতার হাত কুপিয়ে বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় মল্লিকপুর ইউপি স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আকবর হোসেন লিপন (৪৩) ওপর হামলা চালিয়ে কুপিয়ে শরির থেকে হাত বিচ্ছিন্ন করে ফেলেছে দুর্বৃত্তরা। এ ছাড়া তার শরিরের বিভিন্ন জায়গায় কোপের চিহ্ন রয়েছে। তাকে ঢাকা পিজি হাসপাতালে ভর্তি করা হয়েছে।আহত আকবর হোসেন লিপন উপজেলার মঙ্গলহাটা গ্রামের নুরু মিয়ার ছেলে ।রোববার রাত সাড়ে নয়টার দিকে লোহাগড়া উপজেলার মঙ্গলহাটা গ্রামের উত্তর পাড়া শিকদার বাড়ি মসজিদের পাশে এ ঘটনা ঘটে। তিনি মল্লিকপুর ইউনিয়ন ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ছিলেন। গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন তিনি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে , রোববার রাতে মঙ্গলহাটা গ্রামের মধ্যপাড়া বিল্লালের চায়ের দোকান থেকে বাড়ি ফেরার পথে উত্তপাড়া শিকদার বাড়ী মসজিদের কাছে আসলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে লিপন মেম্বারকে গুরুতর আহত করেন। এতে ঘটনাস্থলে তার কব্জি ও কনুইের মাঝ থেকে ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়।এ সময় তার দুই পাসহ শরিরের বিভিন্ন জায়গায় কুপিয়ে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢকায় প্রেরন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক খালিদ সাইফুল্লাহ বেলাল বলেন, লিপনের ডান হাত শরীর থেকে পুরোপুরি বিচ্ছিন্ন ছিল। তার শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

লিপনের মা স্বরুপজান অভিযোগ করে বলেন, গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মল্লিকপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোস্তফা কামালের সাথে লিপনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ইউপি নির্বাচনে লিপন মেম্বার, মোস্তফা কামালের প্রতিদ্বন্দ্বী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। নির্বাচনে দু’জনেই পরাজিত হলেও লিপন মোস্তর চেয়ে বেশি ভোট পায়। তখন থেকে বিরোধ আরও জোরালো হয়। এর জের ধরে মোস্তফা শিকদার ও তার লোকজন আমার ছেলে লিপনকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে। লিপনের ওপর হামলার শেষে হামলাকারীরা লিপন সমর্থিত চন্নু মোল্যা, মান্নান মোল্যা ও পিরু মোল্যার বাড়ী ভাংচুর করে।

এ ব্যাপারে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভিকটিমের বিচ্ছিন্ন হাতটি উদ্ধার করে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।ঘটনার সাথে জড়িতদের ধরতে অভিযান চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- গ্রাম্য আধিপত্যের জেরে ধরে এ ঘটনা ঘটতে পারে।