নড়াইলে শিক্ষক লাঞ্ছিতঃ সদর থানার ওসি শওকত কবির ক্লোজড, ৪জনকে তিন দিনের রিমান্ড

0
26
নড়াইলে শিক্ষক লাঞ্ছিতঃ সদর থানার ওসি শওকত কবির ক্লোজড, ৪জনকে তিন দিনের রিমান্ড
নড়াইলে শিক্ষক লাঞ্ছিতঃ সদর থানার ওসি শওকত কবির ক্লোজড, ৪জনকে তিন দিনের রিমান্ড

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার ঘটনায় নড়াইল সদর থানার ওসি মোঃ শওকত কবীরকে ক্লোজড করা হয়েছে। শনিবার (২জুন) রাতে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি কার্যালয় থেকে তাঁকে ক্লোজড করা হয়। এদিকে অধ্যক্ষ লাঞ্ছিতের মামলায় গেস্খফতারকৃত ৪জনের বিরুদ্ধে ৩দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। সোমবার (৪জুন) থেকে বুধবার পর্যন্ত এ রিমান্ড কার্যকর হবে। রোববার সদর আমলি আদালতে রিমান্ড শুনানী শেষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, ‘গতকাল শনিবার রাত ১১টার দিকে ক্লোজ সংক্রান্ত ম্যাসেজ পেয়েছি। সদও থানার ওসিকে খুলনায় আরআরএফ-এ সংযুক্ত করা হয়েছে। রেঞ্জের ডিআইজি কার্যালয় থেকে এ আদেশ দেওয়া হয়। কি কারণে ক্লোজ করা হলো তা জানি না। পরে সদর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মাহামুদুর রহমানকে ওসির দায়িত্ব দেওয়া হয়েছে।’ ওসি মোঃ মাহামুদুর বলেন, গতকাল রাতেই মোঃ শওকত কবীর স্যার খূলনার আরআরএফ-এ চলে গেছেন।

গত ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে মহানবী (সাঃ)কে অবমাননাকর এক পোস্টে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে লাঞ্চিত করা হয়। এ সময় সদর থানার ওসি মোঃ শওকত কবীর ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তবে তিনি এ প্রতিনিধিকে বলেছেন, ঘটনার সময় দূরে অবস্থান করছিলেন। জুতার মালা পরানোর বিষয়টি তার নজরে আসেনি।

এ ঘটনায় অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। অধ্যক্ষ লাঞ্ছিতের মামলায় ৪জনকে গেস্খফতারকৃতরা হলো সদরের মির্জাপুর গ্রামের মির্জাপুর বাজারের মোবাইল ম্যাকানিক শাওন খান (২৮), স্থানীয় নূরাণী মাদ্রাসার শিক্ষক মনিরুল ইসলাম (২৭), অটো চালক রিমন আলী (২২) এবং বিছালী ইউনিয়নের রুখালী গ্রামের জাবের বিশ্বাসের ছেলে এবং খুলনা বিএল কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী রহমতউল্লাহ বিশ্বাস রনি। এ মামলায় ১৭০জনকে আসামি করা হয়েছে।