নড়াইলে ‘জনস্থানে নারীর নিরাপত্তা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

0
2
নড়াইলে ‘জনস্থানে নারীর নিরাপত্তা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
নড়াইলে ‘জনস্থানে নারীর নিরাপত্তা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে ‘জনস্থানে নারীর নিরাপত্তা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মানবাধিকার কমিশন, ইয়ং বাংলা, সিআরআই, সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি), সুইডেন এসভেরিজ এবং ইউএনডিপি এর সহযোগিতায় নড়াইল ভলান্টিয়ার্স নামে একটি বেসরকারি সংগঠন বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপি এ সেনিারের আয়োজন করে। নড়াইল ভলান্টিয়ার্সের সভাপতি মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ‘নড়াইল ভলেন্টিয়ার্স’ এর প্রতিষ্ঠাতা ‘আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ (ইন্টারন্যাশনাল চিলড্রেন পিস অ্য্ওায়ার্ড) প্রাপ্ত সাদাত রহমান সাকিব।

সেমিনারে অন্যান্যের মধ্যে নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আনিচুর রহমান, জাতীয় মহিলা সংস্থা নড়াইলের চেয়ারম্যান সালমা রহমান কবিতা, সাংবাদিক, বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অংশগ্রহণমূলক পরিস্থিতি পর্যবেক্ষণের অংশ হিসেবে এ সেমিানেরর আয়োজন করা হয়। জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইন নিয়ে বাংলাদেশের ৫টি বিভাগ (ঢাকা, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম ও বরিশাল) এবং ৫টি জেলায় (বগুড়া, পটুয়াখালী, খুলনা, রাঙ্গামাটি ও নারায়ণগঞ্জ) ১০টি সংগঠন কাজ করছে বলে সেমিনারে জানানো হয়।