নড়াইলে জাতীয় শোক দিবস পালিত

7
7
নড়াইলে জাতীয় শোক দিবস পালিত
নড়াইলে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার

জেলায় স্বাস্থ্যবিধি মেনে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। রবিবার (১৫ আগস্ট) জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা পক্ষ থেকে, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, নড়াইল পৌরসভা, নড়াইল প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জেলা ছাত্রলীগ, স্বাস্থ্য বিভাগ, খাদ্য বিভাগ, কৃষি বিভাগ, সদর উপজেলা প্রশাসন, নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, বঙ্গবন্ধু স্কোয়ার্ডসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা, যুবঋণের চেক বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজধারণ, কবিতা, রচনা, চিত্রাংকন, হামদ-নাত প্রতিযোগিতা, খাবার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিল এবং পুরস্কার বিতরণ।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিববুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. উত্তম কুমার ঘোষ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু, সাধারণ সম্পাদক শামিমূল ইসলাম টুলু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবী, শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারণ, বঙ্গবন্ধুর ম্যুরালে ও প্রতিকৃতিতে পুস্পমাল্য ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, সহ-সভাপতি অ্যাড. ফজলুর রহমান জিন্নাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরাসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা বিভিন্ন উপজেলায় সরকারি- বে-সরকারি প্রতিষ্ঠান ও আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।