লোহাগড়া বাজারে দোকান দখলে ব্যবসায়ীদের প্রতিবাদ

3
6
সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া বাজারে জোর করে একটি দোকান দখ/লের প্রতিবা/দে আড়াই ঘণ্টা দোকান-পাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। সোমবার সকাল সাড়ে সাতটা থেকে ১০টা পর্যন্ত ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে এ প্রতিবাদ জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে বিষয়টি মীমাংশা হয়।

ব্যাবসায়ীরা জানান, আজ ভোরে বণিক সমিতির পক্ষ থেকে মাইকিং করে দোকান-পাট ব/ন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়। বাজারের একটি দোকানের মালিকানা নিয়ে লক্ষ্মীপাশার কাবেরি সুলতানা ও হোসনেয়ারা পারভীনের সঙ্গে চাচই গ্রামের গোলাম মোস্তফার বিরো/ধ চলছে দীর্ঘদিন। উভয়ই এর মালিকানা দাবি করেন। এ নিয়ে আদালতে মামলাও চলছে। হঠাৎ করে গতকাল রোববার সন্ধ্যায় গোলাম মোস্তফার পক্ষে কিছু লোক দোকানের দখল নেন।

কাবেরি সুলতানা ও হোসনেয়ারা পারভীন অভিযোগ করেন, আমাদের নিজস্ব দাকান। ৩০-৪০ বছর ধরে এর মালিকানা আমাদের। সম্প্রতি একটি ভূমিদ/স্যু চক্র দোকান দখলে নেওয়ার জন্য ভুয়া কাগজপত্র তৈরি করে। তাঁরা গতকাল সন্ধ্যায় দোকান ভা/ঙচু/র করে মালামাল লুট করে জোর করে দোকানের দখল নেয়। এর নেতৃত্ব দেন বাজার বণিক সমিতির সহসভাপতি আহাদ শিকদার।

তাঁরা জানান, এর আগে বিকেলে থানায় এ নিয়ে বৈঠক হয়। সে বৈঠকে লোহাগড়া থানার ওসি উপস্থিত ছিলেন। ওই বৈঠকের পরই ওই চক্র সন্ত্রা/সী স্টাইলে দোকান দখল করে।

বণিক সমিতির সভাপতি ইবাদত শিকদার জানান, থানায় বৈঠকের পরপরই সেখান থেকে বের হয়ে এসে আহাদ শিকদারের নেতৃতে সন্ত্রা/সী স্টাইলে দোকান দখল করে। এর প্রতিবাদে ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ রেখে প্রতিবাদ জানায়। পরে ইউএনও মীমাংসার আশ্বাস দিলে ১০টায় দোকান-পাট খোলা হয়। এখন ওই দোকানে কেউ যেতে পারবেন না। এ নির্দেশ দিয়েছেন ইউএনও।

আহাদ শিকদার বলেন, ‘কাগজপত্র গোলাম মোস্তফার পক্ষে। ওসি সাহেবের সঙ্গে থানায় বৈঠক করে দোকান খুলে নিয়েছি। কোনো ভা/ঙচুর/ বা লুটপাট হয়নি।’ লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন বলেন, ‘থানার বৈঠকে বলেছিলাম এখানে পুলিশের কিছু করার নেই। এখন পুলিশ খুলতেও বলবে না, খুলতে বাধাও দেবে না।’