সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ইন্তেকাল

0
10

নিউজ ডেস্ক

বাংলাদেশের সাবেক সেনা প্রধান, এককালীন প্রধান সামরিক প্রশাসক, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন।

সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন এরশাদ আজ সকাল ৭টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৯ বছর। দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। গত বুধবার থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন এরশাদ। এর মধ্যে কিছুটা শারীরিক অবস্থার উন্নতি হলেও তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে আবার অক্সিজেন সাপোর্ট দেয়া হয়।

সাবেক রাষ্ট্রপতির মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী পৃথক পৃথক বার্তায় শোক প্রকাশ করেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম এবং শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান এরশাদের মৃত্যুতে শোক প্রকাশ করেন। শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।